বুধবার ১২ ডিসেম্বর ২০১৮ ২৮শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

সবুজ বনানীকে টিকিয়ে রাখতে হলে গাছ লাগানোর কোনো বিকল্প নেই-এমপি গোপাল

ফজিবর রহমান বাবু ॥- গাছ প্রকৃতিপ্রদত্ত এক মহান সৃষ্টি এমন মন্তব্য করে জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, গাছ আমাদের জীবনের অপরিহার্য একটি অংশ। আর এ সৃষ্টিকে বাঁচিয়ে রাখতে হলে প্রকৃতিবিরুদ্ধ কাজ প্রতিরোধে আমাদের প্রয়োজনীয় ভূমিকা রাখতে হবে। সবুজ বনানীকে টিকিয়ে রাখতে হলে গাছ লাগানোর কোনো বিকল্প নেই। মা যেমন সন্তানকে লালন-পালন করে ঠিক তেমনি গাছেরও যতœ নিতে হবে আমাকে-আপনাকে। প্রয়োজনের সময় গাছ কেটে আমরা ব্যবহার করি। কিন্তু গাছের বংশবৃদ্ধি বিষয়ে তেমন একটা ভাবি না। তাই বলছিলাম- গাছকেও সন্তানের ন্যায় যতœ করলে এর সুফল আমরা পাবো।

৯ আগস্ট বৃহস্পতিবার কাহারোল উপজেলা বন বিভাগের সহযোগিতায় চারা গাছ বিতরণকালে মনোরঞ্জন শীল গোপাল এমপি উপরোকক্ত কথাগুলো বলেন।

পরিবেশ ভারসাম্য ও আন্তরিক ভালবাসা বজায় রাখতে উপজেলা চেয়ারম্যান, উপজেলা পরিষদের কর্মকর্তাবৃন্দ, উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ ও ইউনিয়ন চেয়ারম্যানগণদের মাঝে একটি করে শতবর্ষী বকুল ফুলের চারা প্রদান করেন।

এসময় উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ মামুনুর রশীদ চৌধুরী, উপজেলা নির্বাহী অফিসার মোঃ নাসিম আহমেদ,উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ,কে,এম ফারুক ও সাধারণ সম্পাদক মো. হাফিজুল ইসলাম চৌধুরী, উপজেলা বন বিভাগের কর্মকর্তা মো. শরিফুল ইসলাম হেলালসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।