বৃহস্পতিবার ২৪ সেপ্টেম্বর ২০২০ ৯ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

সরকারী নিবন্ধন পেল দিনাজপুর ওমেন বাইকারস

রাকিবুল ইসলাম ॥ মহিলা বিষয়ক অধিদপ্তর কর্তৃক নিবন্ধিত হল স্ব্চ্ছোসেবী সংগঠন দিনাজপুর ওমেন বাইকস ওয়েলফেরার এসোসিয়েশন ।

বৃহস্পতিবার সকালে দিনাজপুর শহরের ঘাসিপাড়াস্থ মহিলা বিষয়ক অধিদপ্তর কার্যালয়ে সংগঠনের সদস্যবৃন্দের হাতে নিবন্ধন সনদ তুলে দেন মহিলা বিষয়ক অধিদপ্তর দিনাজপুর জেলাশাখা উপপরিচালক মোর্শেদ আলী ।
এসময় উপস্থিত ছিলেন ওমেন বাইক এসোসিয়েশন এর চেয়ারম্যান লায়লা আরজুমান্দ বানু,সহ-সভ নেত্রী সেতারা বেগম,সম্পাদিকা রাবেয়া খাতুন রানু,সহ-সম্পাদিকা বাবলী আক্তার পিংকী,কোষাধক্ষ বিলকিস,সাংগঠনিক সম্পাদিকা নাসরিন,প্রচার সম্পাদিকা সুমনা শারমিন,সদস্য বনানী ও শাম্মী ।

সনদপ্রদানকালে মহিলা বিষয়ক অধিদপ্তর দিনাজপুর জেলাশাখা উপপরিচালক মোর্শেদ আলী খান বলেন বিভিন্ন সংগঠন সমুহকে নিবন্ধনের আওতায় এনে সহোযোগিতা করে যাচ্ছে মহিলা বিষয়ক অধিদপ্তর । তিনি সদ্য নিবন্ধনকৃত সংগঠন ওমেন বাইকস ওয়েলফেরার এসোসিয়েশন এর প্রতি আস্থা প্রকাশ করে বলেন সংগঠনটি তাদের কার্যক্রমের মাধ্যমে নারী ক্ষমতায়নে ও নারী উন্নয়নে কাজ করে যাবে ।তিনি আরো বলেন যেসকল নতুন সংগঠন নিজস্ব উদ্দেগে কাজ করে যাচ্ছে মহিলা বিষয়ক অধিদপ্তর তাদের সবসময় পাশে থাকবে ।

এদিকে ওমেন বাইক এসোসিয়েশনের চেয়ারম্যান লায়লা আরজুমান্দ বানু বলেন, তাদের এ সংগঠনের কার্যক্রম পিছিয়ে পরা নারীকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাবে । তিনি বলেন নারী ক্ষমতায়নে ও নারী নির্যাতন বন্ধে কাজ করে যাবে সংগঠনটি । তাদের সংগঠনের কার্যক্রমের অংশ হিসেবে নারী মটরবাইক ড্রাইভিং প্রশিক্ষনের মাধ্যমে নারী জাগরনে ও সচেতনতা বৃদ্ধিতে কাজ করবে বলে জানান সংগঠনের চেয়ারম্যান ।

তিনি অরো বলেন, হস্ত.কুটির শিল্প প্রশিক্ষন, সেমিনার, র‌্যালী, মানববন্ধন, ট্রাফিক আইন সংক্রান্ত কর্মসুচী, নারী স্পোর্টস, সুইমিং, পারলার, বুটিকস, কম্পিউটার প্রশিক্ষন, স্বাস্থ্যসেবা, শিশু/বয়স্ক শিক্ষা, এইডস ও আর্সেনিক সচেতনতা, গবাদী পশুপালন, সামাজিক বনায়ন সহ বিভিন্ন নারীকল্যানমুলক কর্মকান্ড করে যাচ্ছে সংগঠনটি ।

Please follow and like us:
RSS
Follow by Email