সোমবার ১৬ ডিসেম্বর ২০১৯ ১লা পৌষ, ১৪২৬ বঙ্গাব্দ

সরাসরি কৃষকের নিকট ধান ক্রয়ের লক্ষে ফুলবাড়ীতে লটারীর মাধ্যমে ১৮৭৮ জন কৃষক নির্বাচিত।

মেহেদী হাসান উজ্জল, ফুলবাড়ী (দিনাজপুর)প্রতিনিধি: দিনাজপুরের ফুলবাড়ীতে সরাসরি কৃষকের নিকট আমন ধান ক্রয়ের জন্য লটারীর মাধ্যমে এক হাজার ৮৭৮ জন কৃষককে নির্বাচিত করেছে উপজেলা প্রশাসন।

সোমবার সকাল সাড়ে ১০ টায় এই লটারী উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান মিল্টন।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার আব্দুস সালাম চৌধুরী, উপজেলা কৃষি কর্মকর্তা এটিএম হামিম আশরাফ, উপজেলা ভাইস চেয়ারম্যান মঞ্জু রায় চৌধুরী, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নীরু সামসুন্নাহার, উপজেলা খাদ্য কর্মকর্তা গোলাম মওলা, ফুলবাড়ী খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহামুদুল হাছান, মাদিলা হাট খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা আশরাফুল ইসলামসহ ৭টি ইউনিয়নের চেয়ারম্যানগন ।

উপজেলা খাদ্য কর্মকর্তা গোলাম মওলা বলেন, সরকার সরাসরি কৃষকের কাছ থেকে আমন ধান ক্রয়ের জন্য ফুলবাড়ী উপজেলায় এক হাজার ৮৭৮ মেট্রিক টন ধান বরাদ্ধ করে।

তিনি বলেন, ফুলবাড়ী উপজেলায় ৩২ হাজার ৭৮০ জন কৃষকের মধ্যে সরাসরি ধান বিক্রয়ের জন্য ৬ হাজার ৮৭৯ জন কৃষক আবেদন করেন, এর মধ্যে লটারীর মাধ্যমে এক হাজার ৮৭৮ জন কৃষককে নির্বাচিত করা হয়। এর মধ্যে ফুলবাড়ী খাদ্য গুদামের জন্য ১৬৫ জন ও মাদিলা হাট গুদামের জন্য এক হাজার ১৩ জন কৃষক। প্রতিজন কৃষক এক টন করে ধান সরাসরি সরকারের নিকট বিক্রয় করতে পারবে। উপজেলা কৃষি অফিস সুত্রে জানা গেছে, এই বছর উপজেলা ১৭ হাজার ৩৩০ হেক্টর জমিতে আমন চাষ হয়েছে, এতে ফলন হয়েছে প্রায় ৫৫ হাজার মেট্রিকটন ধান।