শনিবার ৩০ মে ২০২০ ১৬ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

সর্বমহলে প্রসংশিত ঘোড়াঘাটের ইউএনও

ঘোড়াঘাট (দিনাজপুর) থেকে মোঃ শফিকুল ইসলাম শফি ॥ ঘোড়াঘাট উপজেলা নিবার্হী অফিসার ওয়াহিদা খানম মাদক বাল্য বিবাহ, ইভটিজিং, যৌতুক এর বিরুদ্ধে নানা কর্মসূচী পালন করে সর্বমহলে ব্যাপকভাবে প্রশংসিত হয়েছেন।

ওয়াহিদা খানম ইউএনও হিসাবে যোগদানের পর উপজেলায় অবৈধ স্থাপনা উচ্ছেদ, নিয়মিত স্কুল কলেজ পরিদর্শন, বাল্য বিবাহ, মাদক রোধ সহ খেলাধুলায় পৃষ্ঠপোষকতা ও মোবাইল কোর্ট পরিচালনা করে এই উপজেলায় বেশ প্রসংশিত হয়েছেন।

উপজেলা নির্বাহী অফিসার ওয়াহিদা খানম ২০১৮ সালের ৭ই নভেম্বর এই উপজেলায় যোগদান করেন। যোগদানের পর থেকে ঘোড়াঘাট উপজেলার সার্বিক উন্নয়নে তিনি সর্বদা পরিশ্রম ও আন্তরিকতার সহিত কাজ করে যাচ্ছেন।

খেলাধুলায় তার দক্ষ পৃষ্ঠপোষকতার মাধ্যমে স্বাধীনতার ৪৮ বছর পর এই প্রথম দিনাজপুর জেলা পর্যায়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা জাতীয় গোল্ড কাপ টুর্নামেন্ট এ ছেলেরা চ্যাম্পিয়ান ও মেয়েরা রানার্স আপের কৃতিত্ব অর্জন করে।

এছাড়াও তিনি মোবাইল কোর্ট পরিচালনা করে সড়কের পাশ থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ করেন এবং স্কুল কলেজে গিয়ে প্রতিনিয়ত মাদক বাল্য বিবাহ প্রতিরোধে সভা সেমিনার করে যাচ্ছেন। নদী ভাঙ্গন রোধে তিনি মোবাইল কোর্ট পরিচালনা করে অবৈধ বালু উত্তোলনের দায়ে ড্রেজার মেশিন, পাইপ ও ভেকু জব্দ করছেন ক্ষেত্র বিশেষে পুড়িয়ে দিচ্ছেন।

উপজেলা পরিষদের ক্যাম্পাস নিরাপদ রাখতে উপজেলা পরিষদের প্রধান গেট সহ উপজেলা চেয়ারম্যান ভবন, উপজেলা নিবার্হী অফিসারের কার্যালয়, প্রকৌশলী ভবন ও মৎস্য ভবনের গুরুত্বপূর্ণ স্থানে সিসি ক্যামেরা স্থাপন করেছেন। আগত সেবা গ্রহিতাদের বিশ্রামের জন্য অবসরে কিছুক্ষন, পানি পানের ব্যবস্থ করেছেন ও প্রবীন ও মুক্তিযোদ্ধাদের জন্য “মুক্তিযোদ্ধা ও প্রবীন কর্ণার” স্থাপন করেছেন।

উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশে বহিরাগতদের প্রবেশ রোধে এস,এস,সি পরিক্ষা কেন্দ্র সমূহে প্রবেশ পথে সিসি ক্যামেরা সংযুক্ত করন সহ সমতলের ক্ষুদ্র নৃ-গোষ্টির ( আদিবাসী) সঠিক সংখ্যা জানার জন্য তিনি স্ব-উদ্দ্যোগে তাদের জরিপ ও ডাটা বেইজ কার্যক্রম শুরু করেছেন ও তাদের ব্লাড গ্রুপ নির্ণয়ের কার্যক্রম হাতে নিয়েছে। যা ক্রান্তিকালে মুমুর্ঘূ রোগীকে দ্রুত রক্ত দান করা যাবে।

এ বিষয়ে ৩নং সিংড়া ইউপি চেয়ারম্যান আব্দুল মান্নান মন্ডল জানান, ইউএনও মহোদয় অত্যন্ত মিশুক, মিষ্টভাষী, পরোপকারী ও পরিশ্রমী ব্যক্তি। তিনি অত্যন্ত দক্ষতা ও আন্তরিকতার সহিত উপজেলার সার্বিক উন্নয়নে কাজ করে যাচ্ছেন।

উপজেলা চেয়ারম্যান আব্দুর রাফে খন্দকার সাহানশা জানান বর্তমান উপজেলা নির্বাহী অফিসার ওয়াহিদা খানম এ উপজেলায় দাপ্তরিক কাজ করে খুবই প্রসংশিত হচ্ছেন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসারকে প্রশ্ন করা হলে, তিনি জানান, কিছু কিছু কাজ অত্যন্ত চ্যালেঞ্জিং ছিল। তবুও আল্লাহর ইচ্ছায় সকলের সহযোগিতায় সরকার কর্তৃক অর্পিত দায়িত্ব ভালভাবে করতে পেরেছি।

Please follow and like us:
RSS
Follow by Email