শুক্রবার ২১ ফেব্রুয়ারী ২০২০ ৮ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ

সাংবাদিক মেহেদী হাসানকে হত্যার হুমকি। নিরাপত্তা চেয়ে থানায় জিডি। বিভিন্ন মহলের নিন্দা

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি: প্রয়াত বীর মুক্তিযোদ্ধা মতিউর রহমান এর স্ত্রী ও কন্যাকে লাঞ্ছিতসহ মারপিটের ঘটনায় সংবাদ প্রকাশকে কেন্দ্র করে দিনাজপুরের ফুলবাড়ী উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এবং দৈনিক নবচেতনা ও ডেইলী ইন্ডাষ্ট্রী পত্রিকার ফুলবাড়ী প্রতিনিধি মেহেদী হাসান উজ্জ্বলকে প্রাণ নাশের হুমকির প্রতিবাদে গত মঙ্গলবার (১৪ জানুয়ারী) থানায় জিডি দায়ের করা হয়েছে। যার জিডি নং-৬০৩।

থানায় দায়েরকৃত জিডি সূত্রে জানা যায়, গত বছরের ৩ ডিসেম্বর  উপজেলার পৌর এলাকার উত্তর সুজাপুর গ্রামের বীর মুক্তিযোদ্ধা মরহুম মতিউর রহমানের স্ত্রী ও কন্যাকে লাঞ্ছিতসহ মারপিটের ঘটনা ঘটে। এ ব্যাপারে ফুলবাড়ী থানায় একটি নিয়মিত মামলা দায়ের করা হয়। ওই ঘটনাটির সংবাদ মেহেদী হাসান উজ্জ্বল তার দৈনিক নবচেতনা পত্রিকাসহ বিভিন্ন অনলাইন পোর্টালে প্রকাশ করেন। সাংবাদিক মেহেদী হাসান উজ্জ্বল গত রবিবার (১২ জানুয়ারী) দুপুর ১২টায় পেশাগত দায়িত্ব পালনের জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যান। এ সময় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে বীর মুক্তিযোদ্ধার স্ত্রী ও কন্যাকে লাঞ্ছিতসহ মারপিট বিষয়ের প্রকাশিত সংবাদকে কেন্দ্র করে, সাংবাদিক মেহেদী হাসান উজ্জ্বলকে বিভিন্ন প্রকার অকথ্যভাষায় গালিগালাজ করেন পৌর এলাকার পশ্চিম গৌরীপাড়া গ্রামের মোফাজ্জল হোসেনের ছেলে নেসকোর (ফুলবাড়ী বিদ্যুৎ সরবরাহ অফিসের) সাবেক মিটার রিডার সাহেদ ইসলাম (২৫)। এ সময় মেহেদী হাসান উজ্জ্বল প্রতিবাদ করলে, বিভিন্নভাবে হুমকিসহ প্রাণনাশের হুমকি দেন সাহেদ ইসলাম। এ ঘটনায় সাংবাদিক মেহেদী হাসান উজ্জ্বল নিজের জীবনের নিরাপত্তাহীনতার আশঙ্কায় থানায় জিডি দায়ের করেছেন।

সাংবাদিক মেহেদী হাসান উজ্জ্বল বলেন, গত ১২ জানুয়ারী ঘটনার দিন দৈনিক দেশ মা পত্রিকার ভারপ্রাপ্ত বার্তা সম্পাদক, দৈনিক আজকালের খবর প্রতিনিধি, ফুলবাড়ী প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক প্লাবন শুভসহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সংবাদ সংগ্রহের জন্য যান। এ সময় সেখানে নেসকোর (ফুলবাড়ী বিদ্যুৎ সরবরাহ অফিসের) সাবেক মিটার রিডার সাহেদ ইসলাম এসে কোন কারণ ছাড়াই মেহেদী হাসান (উজ্জ্বল কে, মুক্তিযোদ্ধার স্ত্রী ও কন্যাকে লাঞ্ছিতসহ মারপিটের সংবাদ প্রকাশের বিষয়ে অকথ্যভাষায় গালিগালাজ শুরু করে এবং গালিগালাজের প্রতিবাদ জানালে আরো ক্ষিপ্ত হয়ে সময় ও সুযোগ পেলে মারপিটসহ খুন করে ফেলার হুমকি দেয় ওই সাবেক মিটার রিডার সাহেদ ইসলাম। তার হুমকির পর থেকে নিজের জীবনের নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন হয়ে পড়ায়, বাধ্য হয়ে নিজের জীবনের নিরাপত্তার জন্য ফুলবাড়ী থানায় জিডি দায়ের করতে বাধ্য হয়েছেন। এ ঘটনায় উপজেলা প্রেসক্লাবের সাংবাদিকবৃন্দ তিব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. ফখরুল ইসলাম বলেন, সাংবাদিক মেহেদী হাসান উজ্জ্বলের দায়েরকৃত জিডি’টির বিষয়বস্তু তদন্ত করে অভিযুক্ত সাহেদ ইসলামের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

এ ঘটনায় বীরগঞ্জ সাংবাদিক কল্যাণ সংস্থা এবং অন লাইন পত্রিকা বীরগঞ্জ প্রতিদিন পরিবার তীব্র নিন্দা জানিয়ে অবিলম্বে ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছে।

Please follow and like us:
RSS
Follow by Email