শনিবার ২৬ মে ২০১৮ ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ

সাকিব-তামিমসহ বিশ্ব একাদশের দল চূড়ান্ত

গত বছর ক্যারিবীয় দীপপুঞ্জে হারিকেন ইরমা ও মারিয়ার আঘাতে লণ্ডভণ্ড এলাকা পুনর্নির্মাণে তহবিল গঠনে আগামী ৩১ মে লর্ডসে মুখোমুখি হবে বিশ্ব একাদশ ও ওয়েস্ট ইন্ডিজ। বিশ্ব একাদশের টাইগার ক্রিকেটার তামিম ইকবাল এবং সাকিব আল হাসান খেলছেন খবরটা পুরানো। এবার পুরো একাদশ ঘোষণা করা হয়েছে।

বিশ্ব একাদশের হয়ে নয়জন খেলোয়াড়ের নাম আগেই জানা গিয়েছিল। এবার জানা গেলে বাকি দুইজনের নামও। তারা হলেন- নিউজিল্যান্ডের মিশেল ম্যাকক্লেনগান ও লুক রঞ্চি।

এই ম্যাচে বিশ্ব একাদশের নেতৃত্ব দেবেন ইংল্যান্ডের সীমিত ওভারের অধিনায়ক ইয়ন মরগান।

বিশ্ব একাদশ দল : ইয়ন মরগান (অধিনায়ক, ইংল্যান্ড), দিনেশ কার্তিক (ভারত), মিচেল ম্যাকক্লেনাঘান (নিউজিল্যান্ড), হার্দিক পান্ডিয়া (ভারত), থিসারা পেরেরা (শ্রীলঙ্কা), রশিদ খান (আফগানিস্তান), লুক রঞ্চি (নিউজিল্যান্ড), শহীদ আফ্রিদি (পাকিস্তান), শোয়েব মালিক (পাকিস্তান), সাকিব আল হাসান (বাংলাদেশ), তামিম ইকবাল (বাংলাদেশ)।

উল্লেখ্য, গত বছরের সেপ্টেম্বরে হ্যারিকেন ইরমা এবং মারিয়ার আঘাতে ক্যারিবিয়ানের পূর্বাঞ্চল বিধ্বস্ত হয়ে যায়। দুই সপ্তাহের মধ্যে পাঁচবার হ্যারিকেন আঘাত হানলে সেখানে অবস্থিত স্টেডিয়াম দুটি বড় ধরনের ক্ষতির মুখে পড়ে। স্টেডিয়াম দুটির করুণ অবস্থা দেখে সাহায্যের হাত বাড়িয়ে দেয় ইংল্যান্ড ক্রিকেট বোর্ড।