মঙ্গলবার ১৯ নভেম্বর ২০১৯ ৫ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

সামাজিক অপরাধ প্রতিরোধ “মুরব্বী সংস্থা” লাল ঘড়ের ৫ম বর্ষ পূর্তি অনুষ্ঠিত

বেলাল উদ্দিন ॥ ‘মুরব্বী সংস্থা’ লাল ঘড়ের ৫ম বর্ষপূর্তি অনুষ্ঠিত হয়। সামাজিক অপরাধ প্রতিরোধ ও সমাজ কল্যাণ মুরব্বী সংস্থা মাদক, ইভটিজিং, চুরি ও ছিনতাই প্রতিরোধ সহ বিভিন্ন সামাজিক অপরাধ নিমূর্লে গত ৫ বছর ধরে কাজ করে যাচ্ছে। গত ০৭ নভেম্বর রাত ৯ টায় লাল ঘড়ের সভাপতি আলহাজ্ব সাদেক আলী মিয়া সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ১নং পৌর ওয়ার্ডের কাউন্সিলর রবিউল ইসলাম রবি এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত থেকে বক্তব্য রাখেন উপদেষ্টাবৃন্দ, নির্বাহী কমিটির সদস্যবৃন্দ এবং বিশিষ্ট সমাজসেবী জুলফিকার আলী স্বপন ও ১, ২, ৩ নং ওয়ার্ডের মহিলা কাউন্সিলর রোকেয়া বেগম লাইজুসহ অন্যান্যরা। বক্তারা বলেন লাল ঘর প্রতিষ্ঠিত হওয়ার পর এই এলাকায় মাদক নিমুর্ল হচ্ছে তেমনিভাবে ছিনতাই, চুরি, ইভটিজিং, পারিবারিক কলহ-বিবাদ প্রায় বন্ধ হয়ে গেছে। গত ০৫ বছরে এলাকার দৃশ্যপট সম্পূর্ণ পাল্টে গেছে আমরা যদি প্রশাসনের আরো সহযোগিতা পাই, তাহলে আরো শক্তিশালীভাবে এগিয়ে যেতে পারবো।

অনুষ্ঠান শেষে মিলাদ ও দোয়ার আয়োজন করা হয়। অনুষ্ঠানটি পরিচালনা করেন ‘মমতা পল্লী উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক মোঃ ইয়াকুব আলী।

উল্লেখ্য সামাজিক অপরাধ প্রতিরোধ ও সমাজকল্যাণ মুরব্বী সংস্থা লাল ঘড় একটি অরাজনৈতিক ও মুরব্বীদের প্রতিষ্ঠান। এখান কার সদস্য হতে হলে বয়স সর্ব নি¤œ ৪৫ বছর হতে হবে। লাল ঘড়ের সদস্য মধ্যে রয়েছেন দিন মুজুর হোটেলের ম্যাচিয়ার প্রভাষক, শিক্ষক, মুক্তিযোদ্ধা, ডাক্তার, রিক্সাচালক, রাজমিস্ত্রি সাবেক ব্যাংকার শিক্ষা কর্মকর্তা সহ বিভিন্ন শ্রেণি মানুষ। লাল ঘরটি দিনাজপুর শহরের রামনগর, মদিনা মসজিদ মোড়ে অবস্থিত।