রবিবার ১৭ নভেম্বর ২০১৯ ৩রা অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

সামাজিক মূল্যবোধের প্রতি আমাদের নজর নেই-স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, আমাদের দেশে যে সামাজিক শাসন ছিল সেটি আস্তে আস্তে ক্ষয় হয়ে যাচ্ছে। আমাদের যে সামাজিক মূল্যবোধ ছিল সেগুলোর প্রতি আমাদের নজর নেই।

বৃহস্পতিবার দুপুরে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সচিবালয় বিটে কর্মরত সাংবাদিকদের সংগঠন বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরামের (বিএসআরএফ) সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, দেশ সাম্প্রতিক সময়ে হত্যা ও ধর্ষণের ঘটনা বিষয়ে আমরা বসে নেইে। এ সব অপরাধের বিরুদ্ধে আমরা কাজ করছি। পাশাপাশি আমাদের শিক্ষা ও সংস্কৃতি মন্ত্রণালয় এ বিষয়টি নিয়ে কাজ করছে।

মন্ত্রী বলেন, যারাই অপরাধ করছে তাদেরকে ধরা হচ্ছে এবং বিচারের মুখোমুখি করা হচ্ছে। দেশের মানুষ এ ধরণের হত্যাকাণ্ড দেখতে চায় না। এটা বন্ধে সমাজকে জাগিয়ে তুলতে হবে।

এসময় সাংবাদিকদের উদ্দেশ্যে তিনি বলেন, এ বিষয়ে আপনাদেরও ভূমিকা রয়েছে। সমাজের এ অবস্থা তুলে ধরুন। সরকার কাজ করছে। আপনারাও কাজ করুন। যারা এ কাজগুলো করছে তারা যাতে এগুলো করতে না পারে সেজন্য আপনারা লিখুন।

তিনি আরো বলেন, আপনাদের দায়িত্ব আপনারা পালন করবেন। আপনাদের সংবাদের মাধ্যমে এদেশের জনগন উজ্জীবিত হয়। তাদের অগ্রযাত্রার জন্য এটা সহায়ক। কাজের ক্ষেত্রে আমরা আপনাদের সব ধরণের সহযোগীতা করবো। 

পুলিশের অতিরিক্ত ডিআইজি গাজী মোজাম্মেল হকের বিরুদ্ধে রিমান্ডে থাকা এক ব্যক্তির সম্পত্তি লিখে নেয়ার যে অভিযোগ এসেছে সেটা প্রমাণিত হলে তা বিচার হবে বলে তিনি জানিয়েছেন।

বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরামের (বিএসআরএফ) সাধারণ সম্পাদক শামীম আহমেদের সঞ্চালনায় এতে আরো বক্তব্য রাখেন, সংগঠনটির সভাপতি তপন বিশ্বাস। এসময় উপস্থিত ছিলেন, সংগঠনটির সহ-সভাপতি সাজেদা পারভীন (সাজু রহমান), সহসাধারণ সম্পাদক আনিসুর রহমান তপন, সাংগঠনিক সম্পাদক ইসমাইল হোসেন, অর্থ সম্পাদক মাসউদুল হক, দফতর সম্পাদক মাসুদ রানা, প্রচার ও প্রকাশনা সম্পাদক হাবিবুর রহমান, প্রশিক্ষণ সম্পাদক নিয়ামুল আজিজ সাদেক, কার্যনির্বাহী সদস্য মেহদী আজাদ মাসুদ মোরসালীন বাবলা প্রমুখ।