সোমবার ২৩ সেপ্টেম্বর ২০১৯ ৮ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

সাহিত্যে বন্ধাত্ব্য কাটিয়ে সৃষ্টি’র লক্ষ্যে দিনাজপুর লেখক পরিষদ পূনঃগঠন জুঁই এমপি সভাপতি এবং সাংবাদিক শাহী সম্পাদক নির্বাচিত

স্টাফ রিপোর্টার,দিনাজপুর থেকেঃ সাহিত্যে বন্ধাত্ব্য কাটিয়ে সৃষ্টি’র লক্ষ্যে এ্যাডভোকেট জাকিয়া তাবাস্সুম জুঁই এমপি’কে সভাপতি এবং সাংবাদিক শাহ্ আলম শাহী’কে সাধারণ সম্পাদক করে দিনাজপুরে পূনঃগঠন করা হয়েছে সাহিত্য সংগঠন“দিনাজপুর লেখক পরিষদ।”

কবি,সাহিত্যিকদের নিয়ে দিনাজপুর প্রেসক্লাব হল রুমে শুক্রবার সন্ধে ৭ টা থেকে রাত ৯ টা পর্যন্ত প্রায় ২ ঘন্টাব্যাপী বৈঠকে আলোচনা-পর্যালোচনা শেষে উপস্থিত সকলের কন্ঠ ভোটে নতুন করে গঠিত হয় ২১ সদস্য বিশিষ্ট এই সাহিত্য সংগঠন। বৈঠকে বৃহত্তর দিনাজপুরের মহিলা সংসদ সদস্য এ্যাডভোকেট জাকিয়া তাবাস্সুম জুঁই,দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি স্বরূপ বকসী বাচ্চু, দিনাজপুর পৌরসভার কাউন্সিলর জিয়াউর রহমান নওশাদ,কাউন্সিলর মোস্তফা কামাল মুক্তি বাবু,বিশিষ্ট লেখক,কলামিষ্ট ও গবেষক আজাহারুল আজাদ জুয়েল,চ্যানেল আই’য়ের স্টাফ রিপোর্টার শাহ্ আলম শাহী.কবি আব্দুল হাই গালিব,কবি ও সঞ্চালক সাবিনা ইয়াসমিন ইতিসহ অন্যরা বক্তব্য রাখেন।

বৈঠকে আলোচনা-পর্যালোচনা শেষে উপস্থিত সকলের কন্ঠ ভোটে এ্যাডভোকেট জাকিয়া তাবাস্সুম জুঁই এমপি’কে সভাপতি এবং সাংবাদিক শাহ্ আলম শাহী’কে সাধারণ সসম্পাদক নতুন করে গঠিত হয় ২১ সদস্য বিশিষ্ট “ দিনাজপুর লেখক পরিষদ। কমিটি’র অন্যান্যরা হলেন,সিনিয়র সহ-সভাপতি মো. জিয়াউর রহমান নওশাদ,সহ-সভাপতি মো.আব্দুল হাই গালিব ও মো. নজরুল ইসলাম,যুগ্ম-সাধারণ সম্পাদক বাবু আহমেদ বাব্বা,সহ-সম্পাদক রাবেয়া খাতুন রানু,সাংগঠনিক সম্পাদক মো. মমিনুল ইসলাম,কোষাধ্যক্ষ মামুনুর রহমান জুয়েল, সাহিত্য সম্পাদক কাশী কুমার দাস ঝন্টু,দপ্তর সম্পাদক সাবিনা ইয়াসমিন ইতি, প্রচার সম্পাদক কমল কুজুর, সমাজ কল্যাণ সম্পাদক অধ্যাপক লাল মিযা,তথ্য ও প্রযুক্তি সম্পাদক বিলকিস জাহান, নির্বাহী সদস্য ইয়াসমিন আরা রানু,মিজানুর রহমান(ডোফুরা),ফাতেমা বেগম,প্রশান্ত রায় চৌধূরী জুন,আব্দুর রাজ্জাক রাজা,সাদ আব্দুস সাদেক ও রেজাউল করিম।

এছাড়াও  ৯ সদস্য বিশিষ্ট “ দিনাজপুর লেখক পরিষদ” এর একটি উপদেষ্টা কমিটি গঠিত হয়। এরাঁ হলেন, দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি স্বরূপ বক্সী বাচ্চু, বিশিষ্ট সাহিত্যি ও গবেষক ড. মাসুদুল হক,বিশিষ্ট কবি ও সাহিত্যিক আযাদ কালাম, বিশিষ্ট লেখক,কলামিষ্ট ও গবেষক আজাহারুল আজাদ জুয়েল,বিশিষ্ট কবি ও গল্পকার মাহবুব আলী,বিশিষ্ট কবি মোহাম্মদ আমজাদ আলী,বিশিষ্ট সংগীত শিল্পী বীরমুক্তিযোদ্ধা ফরহাদ আহমেদ,বিশিষ্ট কবি ও সাহিত্যিক ইতি ইব্রাহিম এবং পৌর কাউন্সিলর মোন্তফা কামাল মুক্তি বাবু। উল্লেখ্য,২০১০ সালে এ্যাডভোকেট জাকিয়া তাবাস্সুম জুঁই এমপি “ দিনাজপুর জেলা লেখক পরিষদ” প্রতিষ্ঠা করেন।