বৃহস্পতিবার ২৫ জানুয়ারী ২০১৮ ১২ই মাঘ, ১৪২৪ বঙ্গাব্দ

সেন্ট ফিলিপস্ হাই স্কুল এন্ড কলেজের এসএসসি পরীক্ষার্থীদের আশীর্বাদ ও প্রেরণ অনুষ্ঠান

রফিক প্লাবন, দিনাজপুর ॥- প্রত্যেক শিক্ষার্থীকে ভাল ফলাফল অর্জন করার পাশাপাশি ভাল মনের মানুষ হওয়া প্রয়োজন। লেখাপড়া করে জিপিএ-৫ কিংবা গোল্ডেন অর্জনের সাথে নৈতিক, মানবিক মূল্যবোধ অর্জন করতে হবে। সর্বপরি একজন শিক্ষার্থীকে নিজের বুদ্ধি, অনুভূতি ও দক্ষতাকে কাজে লাগিয়ে নৈতিক মুল্যবোধ সম্পন্ন মানুষ হতে হবে। দেশের সুনাগরিক হয়ে দেশকে ভালবেশে দেশের কাজে আত্ম নিয়োগ করতে হবে।

২৩ জানুয়ারী মঙ্গলবার বিকেলে সদর উপজেলার কসবাস্থ সেন্ট ফিলিপস্ হাই স্কুল এন্ড কলেজের ২০১৮ সালের এসএসসি পরীক্ষার্থীদের আশীর্বাদ ও প্রেরণ অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন।

আশীর্বাদ ও প্রেরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন দিনাজপুর জিলা স্কুলের প্রধান শিক্ষক আকতারা পারভীন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা সহকারী শিক্ষা কর্মকর্তা সুভাষ চন্দ্র অধিকারী।

সেন্ট ফিলিপস্ হাই স্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ব্রাদার নির্মল ফ্রান্সিস গমেজ সিএসসি’র সভাপতিত্বে অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন উপাধ্যক্ষ ব্রাদার কাজল লিনুস কস্তা সিএসসি। মানপত্র পাঠ করেন ৮ম শ্রেনীর শিক্ষার্থী রাইসা।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সিনিয়র শিক্ষক মো. আনসারুল হক, শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন এসএসসি পরীক্ষার্থী আয়েশা সিদ্দিকা আখি ও দশম শ্রেনীর শিক্ষার্থী সাঈম সাদাত।

অনুষ্ঠানের শুরুতে অতিথিদের ফুলেল শুভেচ্ছা জানান ও সঙ্গীত পরিবেশন করেন স্কুলের শিক্ষার্থীরা।

অনুষ্ঠানে স্কুল এন্ড কলেজের সিনিয়র শিক্ষক মাওলানা আবেদ আলীসহ সকল শিক্ষক-শিক্ষিকা, শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।

এসএসসি পরীক্ষার্থীদের আশীর্বাদ ও প্রেরণ অনুষ্ঠানটি উপস্থাপনা করেন দশম শ্রেনীর শিক্ষার্থী (রকেট) মো. জুনাইদ রহমান দুর্লভ ও (ভেনাস) সাঈম সাদাত।

উল্লেখ্য, সেন্ট ফিলিপস্ হাই স্কুল এন্ড কলেজ থেকে ২শ ৬৫ জন শিক্ষার্থী ২০১৮ সালের এসএসসি পরীক্ষায় অংশ গ্রহন করবেন।