সোমবার ১৪ অক্টোবর ২০১৯ ২৯শে আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

সৈয়দপুরে আসামী ছিনতাইয়ের অভিযোগে আওয়ামীলীগ নেতার বিরুদ্ধে মামলা

মোঃ জাকির হোসেন, সৈয়দপুর (নীলফামারী) সংবাদদাতা ॥ হত্যা চেষ্টা মামলার এজাহারভুক্ত আসামী ছিনতাইয়ের অভিযোগে ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি কে প্রধান আসামী করে ৯ জনের বিরুদ্ধে মামলা করেছে থানা পুলিশ। ঘটনাটি ঘটেছে ৫ অক্টোবর শনিবার রাতে নীলফামারীর সৈয়দপুরে। আসামীরা হলেন- গোলাহাট এলাকার আফসার আলী চৌধুরীর (থোপসা) ছেলে হিটলার চৌধুরী ভলু (৪৫) ও স্ত্রী মোছাঃ ফাতেমা বেগম চৌধুরী (৬২), মৃত ইউসুফের ছেলে ইয়াকুব (৪২), সৈয়দ আলীর ছেলে কাজল (৩০), আইয়ুব আলীর ছেলে বাবু (৩৫), মৃত খোদা উদ্দিনের ছেলে সমশের আলী ওরফে সেরু (২৫), মৃত ইসমাইল হোসেনের ছেলে ইব্রাহিম (৪০) ও আরমান (৩৭) এবং সোহাগ সরকার চৌধুরী (২৬)।

এজাহার সূত্রে জানা যায়,  সৈয়দপুর থানা পুলিশ খবর পায় যে, সৈয়দপুর শহরের চাঞ্চল্যকর ও আলোচিত গৃহবধু পপি হত্যা চেষ্টার দুই আসামী জীবন ও রাজা শহরের পুরাতন বাবুপাড়াস্থ বাংলা হাইস্কুল মাঠ সংলগ্ন মোটর সাইকের মেকার লাল্লুর বাড়িতে অবস্থান করছে। সেখানে তারা মামলার বাদি গোলাহাটের ঘোড়াঘাট এলাকার সাবেক কাউন্সিলর ও ওয়ার্ড আওয়ামীলীগ নেতা হিটলার চৌধুরী ভলু ও গৃহবধু পপির স্বামীর সাথে শলাপরামর্শ করছে।  এ খবরের ভিত্তিতে পুলিশ ঘটনাস্থলে পৌছলে পুলিশকে ফাঁকি দিয়ে হিটলার চৌধুরী ভলু আসামীদের ছিনিয়ে নিয়ে মাইক্রোবাসে তুলে বাইপাস সড়ক হয়ে তার নিজ বাড়িতে পালিয়ে যায়। এমতাবস্থায় পুলিশ মাইক্রোবাসের পিছু পিছু গোলাহাটে হিটলার চৌধুরীর বাড়ির কাছে গিয়ে আসামীদের পুলিশের হাতে হস্তান্তরের জন্য বললে হিটলার চৌধুরী ভলুসহ তার সহযোগি প্রায় ১৫ জন পুলিশকে ধাক্কা দিয়ে জোড় পূর্বক বাড়িতে প্রবেশ করে এবং পুলিশকে ভিতরে যেতে বাধা দেয়। রাত আনুমানিক ৮টার দিকে এ ঘটনায় উভয়পক্ষের মধ্যে ধাক্কা-ধাক্কির এক পর্যায়ে হিটলার চৌধুরী ভলু আসামীদের নিয়ে তার বাড়ির পিছনের গেট দিয়ে পালিয়ে যায়।

অন্যদিকে বাড়ির সামনে অন্যান্য আসামীরা পুলিশের সাথে অসৌজন্যমূলক আচরণ করে এবং অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকে। পুলিশ জোর পূর্বক বাড়িতে প্রবেশের চেষ্টা করলে হিটলার চৌধুরীর মা ফাতেমা বেগমসহ ইয়াকুব, কাজল পুলিশের উপর চড়াও হয়। এতে উভয় পক্ষের মধ্যে উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হয়। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে এনে ঘটনাস্থল থেকে চলে আসে।

পরে এ ঘটনায় উপরোক্ত আসামীদের বিরুদ্ধে হত্যা মামলার পলাতক আসামীদের গ্রেফতারে বাধা, পলায়নে সহযোগিতা, পুলিশকে লাঞ্চিত করাসহ পরিকল্পিতভাবে সংঘবদ্ধ হয়ে বেআইনী প্রতিবন্ধকতা সৃষ্টির দায়ে এজাহার দায়ের করেন সৈয়দপুর থানার এস আই আবু বকর সিদ্দিকী। মামলা নং ১০।

মামলার আসামী হিটলার চৌধুরী ভলু তার মুঠোফোন নম্বর ০১৭১০১৪৩০০২ এ যোগাযোগ করা হলে বলেন, পুলিশ পূর্ব থেকে আমার সাথে অসহযোগিতা করে আসছে। আমার স্ত্রী পপিকে হত্যা চেষ্টা ঘটনার দিন যখন আমি তার চিকিৎসা নিয়ে ব্যস্ত তখনও পুলিশ আমাকে থানায় এনে জিজ্ঞাবাদের নামে মানসিক নির্যাতন করে। তাছাড়া ঘটনার দীর্ঘ দিনেও আসামীদের গ্রেফতারে কোন তৎপরতা না থাকায় আমি নিজেই আসামীদের কৌশলে ধরে আনি এবং পুলিশকে সোপর্দ করার উদ্যোগ নেই। এমন সময় পুলিশ আমার বাড়িতে হানা দেয়। যে কারণে আসামীরা পালিয়ে যায়।   এব্যাপারে সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহজাহান পাশা জানান,  থানায় মামলা দায়ের করা হয়েছে। আসামীদের গ্রেফতারে অভিযান চলছে। আইনী কাজে বাধা দানকারীদের কোন ভাবেই ছাড় দেয়া হবেনা।