বৃহস্পতিবার ১৮ জুলাই ২০১৯ ৩রা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

সৈয়দপুরে প্রত্যাশা’৮৬ এর উদ্যোগে ফ্রি মেডিক্যাল ক্যাম্প অনুষ্ঠিত

নীলফামারী প্রতিনিধি॥ নীলফামারীর সৈয়দপুর উপজেলায় সামাজিক সংগঠন প্রত্যাশা’৮৬ এর উদ্যোগে স্বাস্থ্য পরিচর্যা নামে দিনব্যাপী ফ্রি মেডিক্যাল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৫ জুলাই) সকালে শহরের সাহেবপাড়া রেলগেট বাজার সংলগ্ন শামসুল হক মেমোরিয়াল একাডেমীতে ওই ক্যাম্পের আয়োজন করা হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন ফ্রি মেডিক্যাল ক্যাম্পের শুভ উদ্বোধন করেন। উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রত্যাশা ’৮৬ এর সভাপতি ডা. মো. মাহবুব জামিল। এতে বক্তব্য দেন সিলেট এম এ জি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের ইউরোরজী বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক ডা.এম এ আলিম।

স্বাগত বক্তব্য দেন প্রত্যাশা ’৮৬ এর সাধারণ সম্পাদক কৃষিবিদ মো. করিম উদ্দিন।

ফ্রি মেডিক্যাল ক্যাম্পে সিলেট এম এ জি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের ইউরোরজী বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অ্যধাপক ডা. এম এ আলিমের নেতৃত্বে ১০ জন বিশেষজ্ঞ চিকিৎসক প্রায় চার শতাধিক রোগীকে চিকিৎসা সেবা প্রদান করেন।

চিকিৎসা প্রাদানকারী অন্যান্য চিকিৎসকরা হলেন, ডা. মাহবুবুর রশীদ মাসুম, ডা. রায়হান তারেক, ডা. জাকিয়া পারভেজ তিশা, ডা. মো. খারয়ুল ইসলাম, ডা. এম মাহবুব জামিল. ডা. মো. মামুনুর রশীদ মামুন,কুন্তল, সুমি আক্তার লাবনী,মো. রিফাত,ফরহাদ হোসেন ও বাপ্পী সরকার প্রমূখ।

প্রসঙ্গত, প্রত্যাশা ’৮৬ হচ্ছে সৈয়দপুরের একটি সামাজিক সংগঠন। এ সংগঠনটির মূলতঃ সৈয়দপুরস্থ। এর সকল সদস্যরা সৈয়দপুর সরকারি কারিগরী মহাবিদ্যালয়সহ শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে ১৯৮৬ সালে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পরীক্ষায় (এসএসসি) উত্তীর্ণ হয় শিক্ষার্থী। পরবর্তীতে তারা বিভিন্ন উচ্চ শিক্ষা নিয়ে আজ দেশে বিদেশে সরকারি বেসরকারি প্রতিষ্ঠানে গুরুত্বপূর্ণ পদে অধিষ্ঠিত থেকে দেশ ও মানুষের সেবা করে আসছে। তারা নিজ নিজ পেশাগত কারণে দেশে ও বিদেশী বিভিন্ন স্থানে ছড়িয়ে ছিটিয়ে থাকলেও সৈয়দপুরের ও এখানকার মানুষের কল্যাণে নানা রকম সামাজিক কাজ করে আসছেন।