সোমবার ১৪ অক্টোবর ২০১৯ ২৯শে আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

সৈয়দপুর রেলষ্টেশনের যাত্রীরা ওয়াইফাই সুবিধা থেকে বঞ্চিত

মোঃ জাকির হোসেন, সৈয়দপুর (নীলফামারী) সংবাদদাতা ॥ নীলফামারীর সৈয়দপুর রেলওয়ে ষ্টেশনের যাত্রীরা ওয়াইফাই সুবিধা থেকে বঞ্চিত। রেলওয়ে কর্তৃপক্ষ সারাদেশের যে কয়টি রেলওয়ে ষ্টেশনে দ্রুতগতির ইন্টারনেট সংযোগ দিয়েছে তার মধ্যে সৈয়দপুর রেলওয়ে ষ্টেশনও রয়েছে। কিন্তু তারপরও সে সুবিধা পাচ্ছেন না এখানকার যাত্রী সাধারণ। এ নিয়ে ষ্টেশন কর্তৃপক্ষকে জানানো হলেও তারা কোন কর্ণপাত করছেন না। এতে সরকারের দেয়া সুযোগ কাজে লাগাতে পাচ্ছেন না সৈয়দপুরবাসী।

জানা যায়, বিগত ২০১৮ সালের ১৪ ফেব্রুয়ারী বাংলাদেশ রেলওয়ে ও বেসরকারী ইন্টারনেট সুবিধা প্রদানকারী সংস্থা ‘Augera Wireless Broadband Bangladesh Ltd (Qubee ltd) নামক প্রতিষ্ঠানের একটি চুক্তি স্বাক্ষরিত হয়। তারপর এ সংক্রান্ত অফিসিয়াল আদেশ দেয়া হয় সংশ্লিষ্ট ষ্টেশনগুলোর ষ্টেশন মাষ্টার বরাবর। সে অনুযায়ী সৈয়দপুরসহ দেশের প্রায় ১১টি গুরুত্বপূর্ণ রেলওয়ে ষ্টেশনে দ্রুতগতির ইন্টারনেট সংযোগ (ওয়াইফাই) দেয়া হয়।  অন্য ষ্টেশনগুলো হলো- পার্বতীপুর, লালমনিরহাট, নরসিংদী, ঢাকা ক্যান্টনমেন্ট, বনানী, ঈশ^রদী, আখাউড়া, চাঁদপুর, জামালপুর, ভৈরব বাজার, লাকসাম। কিন্তু অন্যান্য স্টেশনগুলো ওয়াইফাই সুবিধা পেলেও সৈয়দপুর ষ্টেশনে দীর্ঘদিনও তা নেই।

সূত্র মতে, সৈয়দপুর রেলওয়ে ষ্টেশনে এ সুবিধা চালুর কিছুদিনের মধ্যেই তা বন্ধ হয়ে যায়। কিন্তু কি কারণে এটি বন্ধ করা হয়েছে সে বিষয়ে ষ্টেশন কর্তৃপক্ষ বা রেলওয়ের কোন বিভাগই কোন সদুত্তর দিতে পারেন নাই।

এ ব্যাপারে সৈয়দপুর রেলওয়ে ষ্টেশন মাষ্টার শওকত আলী মুঠোফোনে জানান, ষ্টেশনের ইন্টারনেট তথা ওয়াইফাই সংযোগ বিষয়ে আমার কিছু জানা নেই। এ সংক্রান্ত বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালকের কার্যালয় থেকে সিগন্যাল ও টেলিকম শাখা হতে প্রেরিত (স্বারক নম্বর-৫৪.০১.০০০.৫০২.২৪.০০১.১৫.৩২-১৫১৮) বিগত ৬ মার্চ ২০১৮ সালের অফিস আদেশ সম্বলিত চিঠি প্রাপ্তির বিষয়েও তার কিছু জানা নেই বলে জানান।

পরে তিনি বলেন যে, এ ব্যাপারে রেলওয়ে ষ্টেশনের টিকিট সিস্টেম কোম্পানী সিএনএস’র সৈয়দপুর রেলওয়ে ষ্টেশনের দায়িত্বপ্রাপ্ত সিরাজুল ইসলাম বিদ্যুৎ’ই ভালো বলতে পারবে। অথচ ইন্টারনেট সংযোগের সাথে সিএনএস কোম্পানীর কোনরূপ সম্পৃক্ততা নেই। এমন প্রশ্নের উত্তরে ষ্টেশন মাষ্টার সঠিক কোন জবাব দিতে পারেননি।