শনিবার ১৫ ডিসেম্বর ২০১৮ ১লা পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ

সোনাহাট স্থলবন্দরে ১৪৪ ধারা জারি

কুড়িগ্রাম প্রতিনিধি: কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলার সোনাহাট স্থলবন্দরে উত্তেজনাকর পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে বন্দর এলাকায় ১৪৪ ধারা জারি করেছে স্থানীয় উপজেলা প্রশাসন।
শুক্রবার সকাল ১১টার দিকে স্থলবন্দরের লোড-আনলোড শ্রমিক অ্যাসোসিয়েশনের নির্বাচনকে কেন্দ্র করে শ্রমিকদের দুই গ্রুপের সংঘর্ষ ও উত্তেজনাকর পরিস্থিতিতে ভোটগ্রহণ স্থগিত করে ১৪৪ ধারা জারি করা হয়েছে।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, সকালে সোনাহাট স্থলবন্দর লোড-আনলোড অ্যাসোসিয়েশনের নির্বাচনকে কেন্দ্র করে সংগঠনটির সাবেক সভাপতি তবিজ উদ্দিন গ্রুপ ও সাবেক সাধারণ সম্পাদক ইউসুফ ব্যাপারী গ্রুপের শ্রমিকদের মধ্যে উত্তেজনা দেখা দেয় এবং উভয় গ্রুপের শ্রমিকদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে।
খবর পেয়ে ভূরুঙ্গামারী উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এইচ এম মাগফুরুল ইসলাম আব্বাসী ও থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন এবং সম্ভাব্য সংঘর্ষ এড়াতে ভোটগ্রহণ স্থগিত করে স্থলবন্দর এলাকায় ১৪৪ ধারা জারি করেন।
ভূরুঙ্গামারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহেদুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, লোড-আনলোড শ্রমিকদের নির্বাচনকে কেন্দ্র করে উত্তেজনা দেখা দিলে পরিস্থিতি নিয়ন্ত্রণে ১৪৪ ধারা জারি করা হয়েছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

ভূরুঙ্গামারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এস এইচ এম মাগফুরুল ইসলাম আব্বাসী জানান, সম্ভাব্য সংঘর্ষ এড়াতে ভোটগ্রহণ স্থগিত করে বন্দর এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।