শুক্রবার ৫ জুন ২০২০ ২২শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

সৌদিতে বাসে আগুনে নিহতদের ১১ জনই বাংলাদেশি

সৌদি আরবে বাসে অগ্নিকাণ্ডে নিহত ৩৬ জনের মধ্যে ১১ জনই বাংলাদেশি। শনিবার (১৯ অক্টোবর) জেদ্দাস্থ বাংলাদেশ কনস্যুলেটের শ্রম কল্যাণ উইং এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

এর আগে গত বুধবার স্থানীয় সময় সন্ধ্যা ৭টার দিকে একটি গাড়ির সঙ্গে ওমরাহযাত্রী বাসের ধাক্কা লাগলে মর্মান্তিক দুর্ঘটনা ঘটে। মদিনার ১৭০ কিলোমিটার দূরে আল-আখাল গ্রামের হিজরা রোডে এ দুর্ঘটনা ঘটে।

শ্রম কল্যাণ উইংয়ের প্রথম সচিব কে এম সালাহউদ্দিন স্বাক্ষরিত ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, আগুন লেগে যাওয়া গাড়িতে ১৩ জন বাংলাদেশি ছিলেন। এর মধ্যে দুইজন মদিনায় নেমে গিয়েছিলেন।

নিহত ১১ বাংলাদেশির মধ্যে ১০ জনের নাম পেয়েছে বাংলাদেশ কর্তৃপক্ষ। তবে বাস কর্তৃপক্ষ নিহতদের ইকামা নম্বর বা অন্যান্য কোনো তথ্য দিতে পারেনি।

নিহতের শনাক্ত করতে মদিনার আল-মিকাত হাসপাতালে তাদের ডিএনএ নমুনা সংগ্রহ করা হয়েছে। ডিএনএ টেস্ট ছাড়া মৃত ব্যক্তিদের পূর্ণাঙ্গ তথ্য পাওয়া সম্ভব নয় বলে লাশগুলো ডিএনএ পরীক্ষা করা হচ্ছে।

জেদ্দা বাংলাদেশ কনস্যুলেট থেকে এখনো কারো নাম প্রকাশ না করলেও একটি বিশেষ সূত্রে ৬ জনের নাম জানা গেছে। তারা হলেন- মোকতার হোসেন, হুমায়ুন কবির, নাসির, রুহুল আমিন, মানু মিয়া ও সাকিব। বাকি ৫ জনের পরিচয় নিশ্চিতের চেষ্টা চলছে।

Please follow and like us:
RSS
Follow by Email