শুক্রবার ৬ ডিসেম্বর ২০১৯ ২২শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

সৌম্য-আফিফদের নিয়ে এসএ গেমসের শক্তিশালী দল ঘোষণা

সাউথ এশিয়ান গেমসের (এসএ গেমস) জন্য বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল ঘোষণা করেছে বিসিবি। দলে রয়েছেন সৌম্য সরকার, নাজমুল হোসান শান্ত, নাঈম শেখ, আফিফ হোসেনদের মতো প্রতিষ্ঠিত ক্রিকেটার।

২০১০ সালের পর এবারই এসএ গেমসে ক্রিকেট অন্তর্ভুক্ত করা হয়েছে। শিরোপা জয়ের লক্ষ্যে শক্তিশালী দলই ঘোষণা করেছে বিসিবি। দলের নেতৃত্বে রয়েছেন নাজমুল হোসান শান্ত। এর আগে তিনি ইমার্জিং এশিয়া কাপেও দলকে নেতৃত্ব দিয়েছেন। এছাড়া দলে থাকা শান্ত, সৌম্য, আফিফ, নাঈম শেখ ও জাকিরের আন্তর্জাতিক ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে। অন্যদিকে ইয়াসির আলী ও সাইফ হাসান জাতীয় দলের স্কোয়াডে ডাক পেলেও এখনো তাদের অভিষেক হয়নি। ২৩ বছরের বেশি ৩ জন খেলোয়াড় দলে রাখার সুযোগ থাকায় নেওয়া হয়েছে সৌম্যকে। অন্যদিকে ইনজুরির কারণে বাদ পড়েছেন আমিনুল ইসলাম বিপ্লব। 

আগামী রবিবার (১ ডিসেম্বর) এসএ গেমসে অংশ নিতে নেপালের কাঠমুন্ডুর উদ্দেশে রওনা দেবে ক্রিকেটাররা। টি-টুয়েন্টি ফরম্যাটের এ টুর্নামেন্টে ৪ ডিসেম্বর মালদ্বীপের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচ খেলবে বাংলাদেশ। এরপর ৬, ৭ ও ৮ ডিসেম্বর বাংলাদেশ মাঠে নামবে যথাক্রমে ভুটান, নেপাল ও শ্রীলঙ্কার বিপক্ষে। ৯ তারিখ অনুষ্ঠি হবে ফাইনাল ও তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ।

এসএ গেমসের বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল : নাজমুল হোসান শান্ত (অধিনায়ক), সাইফ হাসান, নাইম শেখ, আফিফ হোসেন, জাকির হাসান, ইয়াসির আলী, মিনহাজুল আবেদীন আফ্রিদি, সুমন খান, মাহিদুল অংকন, তানভীর ইসলাম, মানিক খান, মেহেদী রানা, সৌম্য সরকার, মেহেদী হাসান, হাসান মাহমুদ।