সোমবার ১ জুন ২০২০ ১৮ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

স্বর্ণজয়ের মিশনে শক্তিশালী দল নিয়ে যাচ্ছে বাংলাদেশ

আগামী ১ ডিসেম্বর পর্দা উঠতে যাচ্ছে ১৩তম দক্ষিণ এশিয়ান (এসএ) গেমসের। দক্ষিণ এশিয়ার সবচেয়ে বড় এই ইভেন্টে আবারও যুক্ত হয়েছে ক্রিকেট। যেখানে অংশ নিচ্ছে বাংলাদেশ ক্রিকেট দল। এসএ গেমসের জন্য এরই মধ্যে চূড়ান্ত করা হয়েছে টাইগার স্কোয়াড। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এখনো ঘোষণা না দিলেও জাতীয় ক্রীড়া পরিষদ সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়েছে ইভেন্ট অনুযায়ী খেলোয়াড়ের তালিকা।

সদ্য সমাপ্ত চতুর্থ ইমার্জিং এশিয়া কাপের দল নিয়েই নেপালের উদ্দেশে উড়াল দিবে বাংলাদেশ। স্কোয়াডে অবশ্য নতুনভাবে সংযোজন হচ্ছে টেস্ট দলের নবীন সদস্য সাইফ হাসান ও মানিক খান। বাদ পড়েছেন পেসার আবু হায়দার রনি ও মিনহাজুল আবেদীন আফ্রিদি।

১ ডিসেম্বর থেকে পর্দা ওঠা এসএ গেমসের ত্রয়োদশ আসরের সমাপ্তি ঘটবে ১০ ডিসেম্বর। নেপালের কাঠমান্ডু ও পোখারায় অনুষ্ঠিত হবে ইভেন্টগুলো। 

এসএ গেমসে অংশ নিচ্ছে বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দলও। আগেই নারীদের স্কোয়াড চূড়ান্ত করা হয়েছে। চোটের কারণে যেতে পারছেন না অলরাউন্ডার রুমানা আহমেদ। একজন ছাড়া পুরো জাতীয় দলই যাচ্ছে সোনার পদক জেতার লক্ষ্য নিয়ে। ছেলেদের স্কোয়াডে জাতীয় দলে খেলেছেন এমন ক্রিকেটারের সংখ্যা সাতজন।

এসএ গেমসে বাংলাদেশ দলের কোচের দায়িত্বে থাকবেন চম্পকা রামানায়েকে। ম্যানেজার হিসেবে যাচ্ছেন নির্বাচক হাবিবুল বাশার সুমন।

বাংলাদেশ দল : সৌম্য সরকার, সাইফ হাসান, নাঈম শেখ, আফিফ হোসেন ধ্রুব, জাকির হাসান, নাজমুল হোসেন শান্ত, ইয়াসির আলি চৌধুরী, আমিনুল ইসলাম বিপ্লব, সুমন খান, মাহিদুল ইসলাম অঙ্কন, তানভীর ইসলাম, মানিক খান, মেহেদী হাসান ও হাসান মাহমুদ।

Please follow and like us:
RSS
Follow by Email