মঙ্গলবার ১৪ জুলাই ২০২০ ৩০শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ

হংকংসহ মধ্যপ্রাচ্যে মহিলা গৃহকর্মী প্রেরণ গুরুত্বপুর্ন ভূমিকা রাখবে- গোপাল এমপি

জিন্নাত হোসেন : মনোরঞ্জন শীল গোপাল এমপি বলেছেন, বিশ্বায়নের এই যুগে টিকে থাকতে হলে যোগ্যতার কোন বিকল্প নেই। তাই আমাদেরকে অবশ্যই আর পিছিয়ে পড়ে থাকলে চলবে না। আর এ জন্য সকলকে নিজেদের যোগ্য হিসেবে গড়ে তুলতে হবে। তিনি বলেন, দারিদ্রমুক্ত. ক্ষুধামুক্ত, বেকারমুক্ত ও আত্মনির্ভরশীল বাংলাদেশ গড়তে বর্তমান সরকার ভিশন-২০২১ কর্মসূচী গ্রহন করেছে। এ জন্য সরকার এদেশের মানুষকে দক্ষ জনশক্তিতে রুপান্তরিক করতে বিভিন্ন ধরনের কর্মপরিকল্পনা গ্রহণ করেছে।

তিনি বলেন, ২০২১ সালের মধ্যে ক্ষুধামুক্ত, দারিদ্রমুক্ত, স্বনির্ভর বাংলাদেশ গড়তে এবং বাংলাদেশকে একটি আত্মনির্ভরশীল জাতিতে পরিণত করতে আত্মকর্মসংস্থান ও স্বাবলম্বী হওয়ার ক্ষেত্রে প্রশিক্ষনের মাধ্যমে হংকংসহ মধ্যপ্রাচ্যে মহিলা গৃহকর্মী প্রেরণ গুরুত্বপুর্ন ভূমিকা রাখবে বলে আশা প্রকাশ করেন।

১৩ ডিসেম্বর শনিবার দিনাজপুর শিল্পকলা এমাডেমী অডিটোরিয়ামে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষন ব্যুরো হংকংস্থ মেসার্স এসোসিয়েশন অব বাংলাদেশ এমপ্লয়মেন্ট এজেন্সি (এইচকে) এবং বাংলাদেশের পার্টনার মেসার্স তিসা ইন্টারন্যাশনাল এর যৌথ উদ্যোগে টাঙ্গাইল কারিগরি প্রশিক্ষন কেন্দ্রে প্রশিক্ষনের মাধ্যমে হংকংসহ মধ্যপ্রাচ্যে মহিলা গৃহকর্মী প্রেরণ এর লক্ষে আগ্রহী প্রার্থীদের ইন্টারভিউ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল এসব কথা বলেন। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ মেন পাওয়ার এমপ্লয়মেন্ট এন্ড ট্রেইনিং সেন্টারের সহকারী পরিচালক ইঞ্জিঃ মোহাম্মদ আলী মুরতোজা, জেলা যুব কল্যাণ অফিস এর সহকারী পরিচালক মুশফিকুর রহমান, দিনাজপুর কারিগরি প্রশিক্ষন কেন্দ্রের অধ্যক্ষ মোঃ মাসুদ রানা, মাহাবুব ইন্টারন্যাশনাল এজেন্সিস্ এর সত্তাধিকারী আহমেদুর রহমান, টাঙ্গাইল টেকনিক্যাল ট্রেইনিং সেন্টারের ইনচার্জ মিজ মেরী প্রমুখ।

Please follow and like us:
RSS
Follow by Email