শুক্রবার ১৭ অগাস্ট ২০১৮ ২রা ভাদ্র, ১৪২৫ বঙ্গাব্দ

হরিপুর সীমান্তে বিএসএফ এর গুলিতে গুলি নিহত ১

মোঃ কবিরুল ইসলাম কবির, হরিপুর, (ঠাকুরগাঁও) প্রতিনিধিঃ ঠাকুরগাঁয়ের হরিপুর উপজেলার কাঠালডাঙ্গী বেলডাঙ্গী সীমান্তে বিএসএফ এর গুলিতে হুসেন আলী (১৬) নামে এক স্কুল ছাত্র নিহত হয়েছে।

সে উপজেলার ১নং গেদুড়া ইউনিয়নের কাঠালডাঙ্গী বেলডাঙ্গী গ্রামের মোস্তফা আলীর ছেলে। সে আটঘরিয়া উচ্চ বিদ্যালয় থেকে এ বছর এসএসসি পরীক্ষার্থী ছিল বলে জানা গেছে।

ঘটনাটি ঘটেছে গতকাল শনিবার গভীর রাতে উপজেলার ১নং গেদুড়া ইউনিয়নের কাঠালডাঙ্গী বেলডাঙ্গী সীমান্তের ৩৬৯ মেইন পিলার এর ৩/এস এলাকায়। ঘটনা সূত্রে জানা যায়, শনিবার গভীর রাতে এলাকার গরু ব্যবসায়ীদের রাখাল হিসাবে সে ভারতের সীমান্ত থেকে গরু আনতে গিয়েছিল। এ সময় ভারতের সীমান্তে টহল থাকা ১৪৬ ব্যাটালিয়ন নারগাঁও বিএসএফ সদস্যরা তাদের কাঁটাতারের এপারে চোরাকারবারীর উদ্দেশ্যে ছোড়ড়া গুলি করলে সে আহত হয়। রাতে তাকে তার লোকজন চিকিৎসার জন্য গোপন আস্তানায় নিয়ে যাওয়ার পথে সে মারা যায় বলে জানা যায়।

মৃত লাশ তার বাড়ীতে নিয়ে এলে ৫০ ব্যাটালিয়ন কাঠালডাঙ্গী বিজিপি সদস্যরা তার লাশ তাদের নিয়ন্ত্রণে রাখেন এবং উর্দ্ধত্বন কর্তৃপক্ষকে সংবাদ দেন। সংবাদ পেয়ে তৎক্ষনাৎ ঠাকুরগাঁও ৫০ বিজিবি সিও ঘটনাস্থলে আসেন এবং এ বিষয়ে ভারত-বাংলাদেশ বিজিবি-বিএসএফ কোম্পানী পর্যায়ে দুপুরে সীমান্তের ‘নো ম্যান্স ল্যান্ডে’ পতাকা বৈঠকের মাধ্যমে এর প্রতিবাদ জানান।

হরিপুর থানা অফিসার ইনচার্জ রুহুল কুদ্দুছ বলেন, সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশী নাগরিকের নিহতের সংবাদ পেয়ে ঘটনাস্থলে গিয়ে লাশের সুরতহাল রিপোর্ট সংগ্রহ করে ময়না তদন্তের জন্য ঠাকুরগাঁও মর্গে পাঠানো হয়েছে।