বৃহস্পতিবার ১৪ ডিসেম্বর ২০১৭ ৩০শে অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ

হাকিমপুরে গান পাউডার ও ফেন্সিডিলসহ আটক ১

h

হাকিমপুর (দিনাজপুর) সংবাদদাতা |দিনাজপুরের সীমান্তবর্তী হাকিমপুরে মঙ্গলবার থানা পুলিশ এক অভিযান চালিয়ে ৫১৭ গ্রাম গান পাউডার ১৪ বোতল ফেন্সিডিলসহ আশরাফ আলী (৫৫) নামক এক চোরাকারবারীকে আটক করেছে। ভারত থেকে পাচারের পর দেশের অভ্যন্তরে পাচার করার পূর্বে তার নিজ বাড়ী থেকে এগুলি উদ্ধার করা হয়।
হাকিমপুর থানার ওসি আব্দুস সবুর জানান, উপজেলা সদরের দক্ষিণ বাসুদেবপুর (মহিলা কলেজপাড়া) মহল্লার আজগর আলীর ছেলে আশরাফ আলী দীর্ঘ দিন যাবত এই চক্রে সঙ্গে জড়িত ছিল। মঙ্গলবার গোপন সংবাদের ভিত্তিতে তার বাড়ীতে অভিযান চালালে পুলিশের উপস্থিতি টের পেয়ে এর সঙ্গে তার ছেলেসহ আরও ৫ জন চোরকারবারী দলের সদস্য পালিয়ে যায়। এ সময় আশরাফ আলীকে আটক করে জিজ্ঞাসাবাদ করলে তার বাড়ীর আঙ্গিনায় খড়ের গাদার মধ্যে লুকানো ২টি পলিথিনের প্যাকেটে মোড়ানো ৫১৭ গ্রাম গান পাউডার ও তার শয়ন ঘরে লুকানো ১৪ বোতল ফেন্সিডিল বের করে দেন। এ ব্যাপারে আশরাফ আলীকে প্রধান করে তার ছেলেসহ পলাতক ৫ জনকে পলাতক আসামী করে বিস্ফোরক আইন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে পৃথক ২টি মামলা দায়ের হয়েছে।
ওসি আরও জানান, আশরাফ আলী বিস্ফোরক ও মাদকদ্রব্য পাচারকারী চক্রের সদস্য হওয়ায় আদালতে তাকে রিমান্ডে নেওয়ার আবেদন করা হবে। আদালতের রিমান্ড মঞ্জুর হলে জিজ্ঞাসাবাদে এ চক্রের রহস্য উদ্ঘাটন হবে তিনি দাবী করেন।