বৃহস্পতিবার ২৫ জানুয়ারী ২০১৮ ১২ই মাঘ, ১৪২৪ বঙ্গাব্দ

হাবিপ্রবিতে ডীনকে অবরুদ্ধ করে শিক্ষার্থীদের দাবী আদায়

দিনাজপুর প্রতিনিধি॥ তিন দফা দাবী আদায়ের লক্ষে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের কৃষি অনুষদের ডীন প্রফেসর ড. মোঃ আতাউর রহমানকে তার অফিস কক্ষে ৩ ঘন্টা অবরুদ্ধ করে রাখে শিক্ষার্থীরা।

মঙ্গলবার দুপুর ২ টা থেকে ৫ টা পর্যন্ত হাবিপ্রবির পুরাতন প্রশাসনিক ভবনের দ্বিতীয় তলায় ডীনের কার্যালয়ে এই ঘটনা ঘটে।

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের কৃষি অনুষদের শিক্ষার্থীরা দীর্ঘদিন ধরে সময় মত ক্লাস পরীক্ষা, সময় মত ফলাফল প্রকাশ ও প্রজেক্টরের সমস্যা সমাধানের জন্য দাবী জানিয়ে আসছিল। দাবী আদায় না হওয়ায় কৃষি অনুষদের সকল বর্ষের শিক্ষার্থীরা গতকাল মঙ্গলবার দুপুর ২ টায় হাবিপ্রবির পুরাতন প্রশাসনিক ভবনের দ্বিতীয় তলায় কৃষি অনুষদের ডীন প্রফেসর ড. মোঃ আতাউর রহমানকে তার অফিস কক্ষে অবরুদ্ধ করে রাখে । এ সময় শিক্ষার্থীরা তাদের দাবীর বিষয়ে শ্লোগান দিতে থাকে।

পরে হাবিপ্রবি কর্তৃপক্ষের নির্দেশে প্রক্টর প্রফেসর ড. খালিদ হোসেন ও ছাত্র পরামর্শক প্রফেসরড. শাহাদৎ হোসেন খান শিক্ষার্থীদের দাবী নিয়ে তাদের সঙ্গে আলোচনায় বসেন। আলোচনান্তে শিক।ষার্থীদের দাবী মেনে নেয়ার আশ^াস দিলে শিক্ষার্থীরা সেখান থেকে চলে আসেন।

এ ব্যাপারে প্রক্টর প্রফেসর ড. খালিদ হোসেনের কাছে জানতে জানতে চাইলে তিনি ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, শিক্ষার্থীদের দাবী মেনে নেয়া হয়েছে। ফলে শান্তিপূর্ণ সমাধান হয়েছে।