বুধবার ১২ ডিসেম্বর ২০১৮ ২৮শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

হাবিপ্রবিতে বিজ্ঞান অলিম্পিয়াড অনুষ্ঠিত

দিনাজপুর প্রতিনিধি ॥ দিনাজপুর, ঠাকুরগাঁও, পঞ্চগড় ও নীলফামারী জেলার নবম থেকে দ্বাদশ শ্রেনী পর্যন্ত প্রায় ৩’শ শিক্ষার্থীর অংশগ্রহনে দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) শুক্রবার অনুষ্ঠিত হয়েছে বিজ্ঞান অলিম্পিয়াড-২০১৮।

বাংলাদেশ বিজ্ঞান একাডেমী ও হাবিপ্রবি’র বিজ্ঞান অনুষদ এই বিজ্ঞান অলিম্পিয়াডের আয়োজন করে।

শুক্রবার সকালে হাবিপ্রবি’র ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাশেম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই অলিম্পিয়াডের উদ্বোধন করেন।

হাবিপ্রবি বিজ্ঞান অনুষদের  ডীন  প্রফেসর ড. মো. সাইফুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন গণিত বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. মো. মামুনুর রশিদ, বাংলাদেশ বিজ্ঞান একাডেমির প্রতিনিধি  এবং পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক ড. মো. আজিজুর রহমান, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের দিনাজপুরের ম্যানেজার নিয়ামুল ওয়াকিল প্রমুখ।

প্রধান অতিথির বক্তেব্যে বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম বলেন বর্তমান সরকারের  “জিজিটাল বাংলাদেশ” বাস্তবায়নে শিক্ষার্থীরাই সহায়ক ভূমিকা পালন করবে। শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, তোমরা আগামীদিনে দক্ষ বিজ্ঞানী  হয়ে দেশ ও বিদেশে সুনাম অর্জন করবে।

উলে¬খ্য, দিনাজপুর অঞ্চলের (দিনাজপুর, ঠাকুরগাঁ, পঞ্চগড় ও নীলফামালরী) নবম,দশম,একাদশ ও দ্বাদশ শ্রেণির প্রায় ৩০০ শিক্ষার্থী এ  প্রতিযোগিতায় অংশগ্রহণ করে।