বৃহস্পতিবার ১৫ নভেম্বর ২০১৮ ১লা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

হাবিপ্রবিতে মোবাইল এ্যাপি¬কেশন উন্নয়নে সচেতনতা ও দক্ষতা বৃদ্ধির উপর প্রশিক্ষণ

HSTUদিনাজপুর প্রতিনিধি : তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রনালয়ের উদ্যোগে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে জাতীয় পর্যায়ে মোবাইল এ্যাপি­কেশন উন্নয়নে সচেতনতা ও দক্ষতা বৃদ্ধির উপর ৫ দিন ব্যাপী এক প্রশিক্ষণ কর্মসূচি  সোমবার থেকে শুরু হয়েছে। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর মো. রুহুল আমিন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড. বলরাম রায়। কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন মো. মামুনুর রশীদ এর সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, কম্পিউটার ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান সহকারী অধ্যাপক আশীষ কুমার মন্ডল, তথ্য প্রযুক্তি মন্ত্রনালয়ের সিনিয়র সিস্টেম এনালাইসিস মো. নবির উদ্দিন প্রমূখ। অনুষ্ঠান পরিচালনা করেন কম্পিউটার সায়েন্স এন্ড ইনফরমেশন টেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক মো. দেলোয়ার হোসেন।

প্রধান অতিথির বক্তব্যে ভাইস-চ্যান্সেলর প্রফেসর মো. রুহুল আমিন বলেন, তথ্য প্রযুক্তির এই বিশ্বের সাথে প্রতিযোগীতায় টিকতে হলে আমাদের আইসিটির উপর দক্ষতা বৃদ্ধি করতে হবে। আইসিটি সেক্টরকে আরো সম্প্রসারিত করতে হবে।  সরকারের প্রয়োজনীয় সহায়তায় এবং আমাদের সম্মিলিত প্রচেষ্টায়  দ্রুত আমরা দেশকে আইসিটি সেক্টরে এগিয়ে নিয়ে যেতে পারবো।

হাবিপ্রবিতে ৫দিন ব্যাপী এই প্রশিক্ষণ কর্মসূচী আয়োজন করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রনালয়ের সংশি­ষ্ট ব্যক্তিবর্গকে তিনি ধন্যবাদ জানান। উক্ত প্রশিক্ষন কর্মসূচীতে মোট ৬০ জন ছাত্র-ছাত্রী অংশ গ্রহন করছে।