মঙ্গলবার ১৯ মার্চ ২০১৯ ৫ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ

হাবিপ্রবি’র ১ম বর্ষের ভর্তি পরীক্ষা ২০ জানুয়ারি থেকে শুরু

হাবিপ্রবি, দিনাজপুর ঃ হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৯ শিক্ষাবর্ষের ¯œাতক পর্যায়ের ১ম বর্ষের ভর্তি পরীক্ষা ২০ জানুয়ারি থেকে ২৩ জানুয়ারি অনুষ্ঠিত হবে। ভর্তি কমিটির এক সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

ইউনিট ভিত্তিক ভর্তি পরীক্ষার সময়সূচিঃ ২০ জানুয়ারি রবিবার সকাল ০৯.০০ টা থেকে ১০.৩০টা পর্যন্ত ‘জি’ ইউনিটের রোল নং ৭০০০০১ থেকে ৭০৮৩৪৭ পর্যন্ত, বেলা ১১.০০ টা থেকে ১২.৩০ পর্যন্ত ‘জি’ ইউনিটের রোল নং ৭০৮৩৪৮ থেকে ৭১৬৬৯৪ পর্যন্ত এবং দুপুর ০১.৩০ টা থেকে ০৩.০০ টা পর্যন্ত ‘জি’ ইউনিটের রোল নং ৭১৬৬৯৫ থেকে ৭২৫০৪১ পর্যন্ত। বিকাল ০৩.৩০ থেকে ০৫.০০ পর্যন্ত ‘সি’ ইউনিটের (বাণিজ্য) রোল নং ৩০০০০১ থেকে ৩০৪১৯৩ পর্যন্ত।

২১ জানুয়ারি  সোমবার সকাল ০৯.০০টা থেকে ১০.৩০টা পর্যন্ত ‘এফ’ ইউনিটের রোল নং ৬০০০০১ থেকে ৬০৭৭০৫ পর্যন্ত এবং বেলা ১১.০০ টা থেকে দুপুর ১২.৩০ টা পর্যন্ত ‘এফ’ ইউনিটের রোল নং ৬০৭৭০৬ থেকে ৬১২০৫৮ পর্যন্ত, দুপুর ০১.৩০ টা থেকে বিকাল ০৩.০০ টা পর্যন্ত ‘সি’ ইউনিটের (বিজ্ঞান/মানবিক) রোল নং ৩৫০০০১ থেকে ৩৫৭৭০৫ পর্যন্ত এবং বিকাল ০৩.৩০ টা থেকে ০৫.০০ টা পর্যন্ত ‘সি’ ইউনিট (বিজ্ঞান/মানবিক) রোল নং ৩৫৭৭০৬ থেকে ৩৬১৪১১ পর্যন্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

২২ জানুয়ারি মঙ্গলবার সকাল ০৯.০০টা থেকে ১০.৩০টা পর্যন্ত ‘বি’ ইউনিটের রোল নং ২০০০০১ থেকে ২০৯৩২৫ পর্যন্ত এবং বেলা ১১.০০ টা থেকে দুপুর ১২.৩০ টা পর্যন্ত ‘বি’ ইউনিটের রোল নং ২০৯৩২৬ থেকে ২১৮৬১২ পর্যন্ত, দুপুর ০১.৩০ টা থেকে বিকাল ০৩.০০ টা পর্যন্ত ‘ডি’ ইউনিটের রোল নং ৪০০০০১ থেকে ৪০৭৯৭৫ পর্যন্ত এবং বিকাল ০৩.৩০ টা থেকে বিকাল ০৫.০০ টা পর্যন্ত ‘ডি’ ইউনিটের রোল নং ৪০৭৯৭৬ থেকে ৪১৫৯৫১ পর্যন্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

২৩ জানুয়ারি বুধবার সকাল ০৯.০০টা থেকে ১০.৩০টা পর্যন্ত ‘এ’ ইউনিট রোল নং ১০০০০১ থেকে ১০৭৭০৫  পর্যন্ত এবং বেলা ১১.০০ টা থেকে দুপুর ১২.৩০ টা পর্যন্ত ‘এ’ ইউনিটের রোল নং ১০৭৭০৬ থেকে ১১৫৪১০ পর্যন্ত এবং  দুপুর ০১.৩০ টা থেকে বিকাল ০৩.০০ টা পর্যন্ত ‘এ’ ইউনিটের রোল নং ১১৫৪১১ থেকে ১২৩৩২৬ পর্যন্ত  এবং বিকাল ০৩.৩০ টা থেকে বিকাল ০৫.০০ টা পর্যন্ত ‘ই’ ইউনিটের রোল নং ৫০০০০১ থেকে ৫০১৬০০ পর্যন্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, ২০১৯ শিক্ষাবর্ষে ২০০৫ আসনের বিপরীতে ১ লক্ষ ১২ হাজার ১ শত ৯২ জন শিক্ষার্থী বিভিন্ন ইউনিটে ভর্তির জন্য আবেদন করেছে।

ভর্তি পরীক্ষা সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.hstu.ac.bd পাওয়া যাচ্ছে।