শুক্রবার ১৮ অক্টোবর ২০১৯ ৩রা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

হাবিপ্রবি রেড ক্রিসেন্ট সোসাইটির বেসিক ট্রেনিং এর সনদ প্রদান

মো: আব্দুর রব, হাবিপ্রবি প্রতিনিধি: দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি, হাবিপ্রবি ইউনিটের আয়োজনে তিনদিন ব্যাপী ফাস্টএইড ও বেসিক ট্রেনিং শেষে সনদ প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। সোমবার(৩০ সেপ্টেম্বর) বিকাল সাড়ে ৩টায় বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়াম-১ ফাস্টএইড ও বেসিক ট্রেনিং এর সনদ প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

হাবিপ্রবির রেড ক্রিসেন্ট সোসাইটির যুব প্রধান মো: সাদেকুজ্জামান সাদিক এর সভাপতিত্বে ফাস্টএইড ও বেসিক ট্রেনিং এর সনদ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ প্রফেসর ড.বিধান চন্দ্র হালদার।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ডা. মো. ফজলুল হক, প্রক্টর প্রফেসর ড. মো: খালিদ হোসেন, ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক প্রফেসর ড. মো: ইমরান পারভেজ এবং ট্রেনিং কো-অর্ডিনেটন আকরাম আলী খান উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কোষাধ্যক্ষ প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার বলেন , তোমরা ক্যাম্পাস পরিচ্ছন্ন রাখতে প্রতি মাসে ক্লিন ক্যাম্পাস প্রোগ্রামটা করো আসলে এটি ভালো কাজ। তোমরা তিনদিন ধরে যে বিষয়ে ট্রেনিং করেছে এটা শুধু অন্যের উপকারের জন্য নয় এটা তোমাদের নিজোদেরও কাজে লাগবে।

তিনি আরোও বলেন, তোমরা এই সামাজিক কার্যকলাপের মাধ্যমে নিজেদের কো-কারিকুলাম বৃদ্ধি করতেছে যে তোমাদের ভবিষ্যত জীবনে কাজে লাগবে।

ফাস্টএইড ও বেসিক ট্রেনিং সনদ প্রদান অনুষ্ঠানে হাবিপ্রবি রেড ক্রিসেন্ট ইউনিটের সহযুব প্রধান আব্দুর রব, উপদল নেতা, জাহিদ শাহ্, রাশেদুর রহমান, আরফাতুন্নেছা বন্যা এবং সহদলনেতা জাহিদ হোসেন, মারুফ বিল্লাহ, অনুপম রায়, এটিএম তালহা, ইমন হাওলাদারসহ প্রায় শতাধিক সদস্য উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, দুই মেয়াদে ট্রেনিং শেষে মোট ৮০ জনকে ফাস্টএইড ও বেসিক ট্রেনিং এর সার্টিফিকেট প্রদান করা হয়।