রবিবার ৭ জুন ২০২০ ২৪শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

হারের বৃত্তে আটকে গেছে বাংলাদেশের মেয়েরা

আনুষ্ঠানিকভাবে শেষ হয়ে গেল বাংলাদেশের বিশ্বকাপ যাত্রা! নারী টি-টুয়েন্টি বিশ্বকাপে দুই ম্যাচ হেরে আগেই সেমিফাইনালের দৌড় থেকে প্রায় ছিটকেই গিয়েছিল টাইগ্রেসরা। ক্ষীণ সম্ভাবনা থাকলেও তা কেবল কাগজে কলমেই। নিজেদের শেষ দুই ম্যাচে নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কার বিপক্ষে জিতে টুর্নামেন্ট শেষ করতে চেয়েছিল সালমা বাহিনী। কিন্তু নিজেদের তৃতীয় ম্যাচে কিউই নারীদের সঙ্গে পেরে উঠল না লাল সবুজের প্রতিনিধিরা।

শনিবার (২৯ ফেব্রুয়ারি) বাংলাদেশ সময় সকাল ৬টায় শুরু হওয়া ম্যাচটি জিততে পারত বাংলাদেশ। ম্যাচের শুরু থেকেই নিজেদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ৯১ রানে কিউইদের অলআউট করে দেয় সালমারা। কিন্ত জয়ের খোঁজে থাকা বাংলাদেশ এই রানও করতে ব্যর্থ! ৭৪ রানে অলআউট হয়ে যায় সালমার দল।

বাংলাদেশের হয়ে নিগার সুলতানা সর্বাধিক ২১ রান করেন। এছাড়া মুর্শিদা খাতুন ১১, রিতু মনি ১০ রান ছাড়া অন্য কেউ দুই অঙ্কের ঘরে রান করতে পারেনি।

শুরুর দিকে দ্রুত উইকেট হারিয়ে চাপে পড়াতে শেষের দিকে জয়ের সম্ভাবনা থাকলেও রানের তুলনায় বল কম থাকায় হারতে হয়েছে বাংলাদেশকে। কিউইদের হয়ে ৩টি করে উইকেট পেয়েছেন লেই কাস্পারেক ও হেলি জেনসেন। এক উইকেট শিকার করেন সোফি ডিভাইন। আর শেষ উইকেটটি নেন এমেলিয়া কের।

এর আগে, টস জিতে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ডের মেয়েরা ১৮.২ ওভার খেলে সবকয়টি উইকেট হারিয়ে ৯১ রান করে। দলের হয়ে মিশেল প্রিয়েস্টের সর্বাধিক ২৫ করেন। এছাড়া সুইজ ব্যাটিস ১৫, অধিনায়ক ডিভাইনের ১২ এবং ম্যাডি গ্রিনের ১১ রান ছাড়া অন্য কেউ দুই অঙ্কের ঘরে রান করতে পারেনি।

বাংলাদেশের হয়ে রিতু মনি ৪ ওভার করে ১৮ রান দিয়ে ৪টি, সালমা খাতুন ২.২ বল করে ৭ রান দিয়ে ৩টি এবং রুমানা আহমেদ ৪ ওভার বল করে ১৭ রান দিয়ে ২টি উইকেট লাভ করেন।    

উল্লেখ্য, নারী টি-টুয়েন্টি বিশ্বকাপের চলতি আসরে দুই ম্যাচ খেললেও জয়ের স্বাদ পায়নি বাংলাদেশ। বহু কাঙ্ক্ষিত একটি জয়ের খোঁজে টাইগ্রেসরা নিজেদের তৃতীয় ম্যাচেও জিততে পারেনি। নিজেদের প্রথম ম্যাচে ভারত এবং দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে হারে; সবশেষ কিউই নারীদের কাছে হারল লাল সবুজের প্রতিনিধিরা।

সংক্ষিপ্ত স্কোরনিউজিল্যান্ড নারী দল :  ৯১ (১৮.২ ওভার)
বাংলাদেশ নারী দল :  ৭৪ (১৯.৫ ওভার)
ফল : নিউজিল্যান্ড জয়ী ১৭ রানে।

Please follow and like us:
RSS
Follow by Email