শনিবার ৪ জুলাই ২০২০ ২০শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ

হিলিতে চালের দাম বেড়েছে কেজি প্রতি ৪ টাকা

মোঃ আব্দুল আজিজ, হিলি প্রতিনিধি : হিলির খুচরা ও পাইকারী বাজারে বেড়েছে সব ধরনের চালের দাম।  সপ্তাহের ব্যবধানে প্রকার ভেদে চালের দাম বেড়েছে ৩ থেকে ৪ টাকা। এদিকে চাালের দাম বাড়ায় বিপাকে পরেছে নিম্ন আয়ের মানুষ। 

প্রতি কেজি চাল সপ্তাহের ব্যবধানে ২ থেকে ৪ টাকা বেড়ে বিক্রি হচ্ছে, বিয়ার ২৯ চাল ৪২ টাকা, বিয়ার ২৮ চাল ৪৪ টাকা, মিনিকেট চাল ৪৮ টাকা এবং সম্পা কাটারী অটোরাইস মিলের চাল ৪৮ টাকা।

চাল কিনতে আসা কয়েক জন ক্রেতা জানান, করোনা ভাইরাসের কারনে তাদের একদিকে আয় অনেকটাই কমে গেছে অন্য দিকে চালের দাম বেড়েই যাচ্ছে। এদিকে চালসহ সব ধরনের নিত্যপণ্যের দাম হুহু করে বেড়ে চলেছে। এতে করে তারা অনেকটাই বিপাকে পড়েছে।

সাধারণ ক্রেতারা অভিযোগ করেন যে, মিল মালিক এবং ব্যবসায়ীরা সিন্ডিকেট করে চালের দাম বৃদ্ধি করেছে। যদি প্রশাসনের পক্ষ থেকে নিয়মিত বাজার মনিটরিং করা হতো তবে সব ধরনের বাজার নিয়ন্ত্রনে থাকতো। এদিকে চালের দাম বাড়ার কারন হিসেবে হিলি বাজারের চাল ব্যবাসয়ী স্বপনসহ কয়েকজন ব্যবসায়ী জানান, ধানের দাম বৃদ্ধি ও মিল মালিকেরা চালের দাম বৃদ্ধি করায় বেশি দামে চাল কিনতে হচ্ছে। আর যার কারনে এর প্রভাব পড়েছে খুচরা বাজারে। এতে আমাদের কোন সিন্ডিকেট করার সুযোগ নেই। বেশি দামে চাল কিনে খুচরা বাজারে বেশি দামে বিক্রি করতে হচ্ছে তাদের।

Please follow and like us:
RSS
Follow by Email