শনিবার ৩০ মে ২০২০ ১৬ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

হিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে ভারত থেকে আসা ৭ পাসপোর্টধারী হোম কোয়ারেন্টাইনে

আব্দুল আজিজ, হিলি প্রতিনিধি ॥ প্রাণঘাতী করোনা আতঙ্ক যখন চরমে ঠিক তখনই দিনাজপুরের হিলি ইমিগ্রেশন চেকপোস্ট পথে বৃহস্পতিবার বিকেলে  ভারত থেকে ফেরা ৭ পাসপোর্টধারী যাত্রীকে করোনা ভাইরাস আক্রান্ত সন্দেহে হুম কোয়ারেন্টাইনে ভর্তি করা হয়েছে।

হাকিমপুর উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে খোলা কোয়ারেন্টাইনে তাদেরকে ভর্তি করা হয়।

উপজেলা স্বাস্থ্য মেডিকেল অফিসার ডা. মো. নাজমুস সাইদ জানান, তাঁরা অসুস্থ না হলেও করোনা ভাইরাস আক্রান্ত সন্দেহে উপজেলা প্রশসনের সিদ্ধান্ত মোতাবেক তাদেরকে কোয়ারেন্টাইনে ভর্তি করা হয়েছে।

হিলি ইমিগ্রেশন চেকপোস্ট ওসি মো. সেকেন্দার আলী জানান, ভারত থেকে আসা পাসপোর্ট যাত্রীদের ইমিগ্রেশন কার্যক্রম সম্পন্ন করার পর উপজেলা প্রশাসন তাঁদেরকে হুম কোয়ারেন্টাইনে ভর্তি করার জন্য নিয়ে যান।

হাকিমপুর (হিলি) পৌর মেয়র জামিল হোসেন চলন্ত জানান, হিলি বাসীর তথা দেশের স্বার্থে হিলি ইমিগ্রেশনসহ এখনই সব লকডাউন করে দেয়া উচিৎ।

হাকিমপুর উপজেলা নির্বাহী অফিসার আব্দুর রাফিউল আলমের নিকট জানতে চাইলে, তিনি এর সত্যতা নিশ্চিত করেন।

দিনাজপুর জেলা সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুস মিয়া জনান, এখনি ভারতে সব পথ বন্ধ করা দেয়া উচিৎ, আমরা এ বার্ডেন তো সয্য করতে পারছিনা। তিনি আরও বলেন করোনা ভাইরাস সংক্রমনের জন্য মেইন সোর্স বলেও উল্লেখ করেন।

এদিকে এই সংকটময় পরিস্থিতিতে ভারত হিলি স্থলবন্দরের এক্সপোর্ট অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে গত মঙ্গলবার থেকে স্থলবন্দর বন্ধ ঘোষনা করার পরও এমনকি ভারত জুরে লকডাউন ঘোষনার প্রথম দিনে বুধবার ভারত থেকে ৫৯ ট্রাক পন্য নিয়ে বাংলাহিলি স্থলবন্দরে প্রবেশ করে। এর ফলে হিলিবাসীসহ এলাকার মানুষ আতঙ্কে রয়েছে।

Please follow and like us:
RSS
Follow by Email