সোমবার ২৬ অগাস্ট ২০১৯ ১১ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

হিলি স্থলবন্দরে অটোমেটেড সিস্টেম চালুকরন বিষয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত।

আব্দুল আজিজ, হিলি প্রতিনিধি : হিলি স্থলবন্দর দিয়ে ভারত-বাংলাদেশের মাঝে পণ্য আমদানি রফতানি বানিজ্য কার্যক্রম ও কাস্টমসের সকল কার্যক্রম কম্পিউটারাইজড পদ্ধতিতে করতে হিলিপাস অটোমেটেড সিস্টেম চালুকরন বিষয়ে আমদানিকারক ও সিএন্ডএফ এজেন্টদের নিয়ে মতবিনিময় সভা করেছে হিলি স্থল শুল্ক স্টেশন কর্তৃপক্ষ।

আজ রবিবার বিকেল সাড়ে ৪টায় হিলি স্থল শুল্ক ষ্টেশনের আয়োজনে পানামা হিলি পোর্ট লিংক লিমিটেডের সন্মেলন কক্ষে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

হিলি স্থল শুল্ক স্টেশনের যুগ্ম কমিশনার মীর আবু আব্দুল্লাহ আল সাদাতের সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন রংপুর কমিশনার কাষ্টমস এক্সাইজ ও ভেট কমিশনারেট মোঃ-আহসানুল হক।

এতে উপস্থিত ছিলেন, পৌর মেয়র জামিল হোসেন চলন্ত, রাজস্ব কর্মকর্তা আব্দুল হালিম, মোফিজুর রহমান, সামসুল হক,সহ এতে বন্দরের আমদানি রফতানিকারক ও সিএন্ডএফ এজেন্ট গন অংশগ্রহন করেন।

মতবিনিময় সভায় কাস্টমস কর্মকর্তারা হিলিপাস অটোমেটেড সিস্টেম চালুকরন বিষয়ে সকলকে জানান। সম্প্রতি বেনাপোলে এই পদ্ধতি চালু করা হয়েছে দ্বিতীয় হিসেবে হিলি স্থলবন্দর চালুর পদক্ষেপ নেওয়া হচ্ছে। এটি চালু হলে বন্দরের আমদানি রফতানিসহ কাস্টমসের সকল কার্যক্রম অটোমেটেড সিস্টেমের আওতায় চলে আসবে এর ফলে বন্দরের কার্যক্রম আরো গতিশীল হবে, যার ফলে ব্যবসায়ীদের পণ্য আমদানিতে ও বন্দর থেকে ছাড়করন করতে সময় কম লাগবে বলেও জানান।