রবিবার ৭ জুন ২০২০ ২৪শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

হিলি স্থলবন্দরে আমদানী-রপ্তানী বাণিজ্য চালু

দিনাজপুর প্রতিনিধি: দেশের দ্বিতীয় বৃহত্তর হিলি স্থলবন্দর দিয়ে ৩০ ঘন্টা আমদানী রপ্তানী বাণিজ্য বন্ধ থাকার পর স্থানীয় সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশন চালুর ঘোষনা দিয়েছে ।

গতকাল মঙ্গলবার সকাল থেকে হিলি বন্দরে আমদানী- রপ্তানী বানিজ্য  চালু হয়েছে ।

স্থানীয় সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশন সভাপতি আবুল কাসেম আজাদ হিলি বন্দর দিয়ে আমদানীুরপ্তানী চালুর সংবাদ সাংবাদিকদের জানিয়েছেন । তিনি আরোও জানান বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) উপজেলা নিবার্হী কর্মকর্তা  আন্দোলনরত স্থানীয় ব্যবসায়ী সমন্বয় পরিষদের সাথে দীর্ঘক্ষন বৈঠক শেষে এ ঘোষনা দেয়া হয় ।

বিজিবি জানান, বৈঠকে সরকারী বিধি মোতাবেক ভ্যাট (মুসক-১১) প্রদান পূর্বক বিজিবি কর্তৃক আটক মোটর সাইকেল যন্ত্রাংশ হিলি কাস্টমস অফিস ও দায়ের কৃত মামলা প্রত্যাহার সাপেক্ষে আন্দোলনরত ব্যবসায়ী সমন্বয় পরিষদ ধর্মঘট প্রত্যাহার করে দিয়েছে ।

স্থানীয় সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশন সভাপতি আবুল কাসেম আজাদ জানান, ব্যবসায়ী সমন্বয় পরিষদের ছয়টি দাবির অধিকাংশ গুলো পুরন করার স্বার্থে ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে ।

উলেখ্য যে  গত ১৪ নভেম্বর  বৃহস্পতিবার মোটরসাইকেলের খুচরা যন্ত্রাংস হিলি থেকে ঢাকা পাঠানোর সময় পাঁচবিবি চেকপোষ্টে বিজিবি বৈধ কাগজ থাকার পরও আটক করে হিলি কাষ্টমস-এ জমা দিয়ে মিথ্যা মামলা দায়ের করে বিজিবি।তারই প্রতিবাদে ৩০ ঘন্টা হিলি স্থলবন্দর দিয়ে আমদানী রপ্তানী বন্ধ ছিল ।সরকারের প্রশাসনিক কর্মকর্তা ও আন্দোলনরত ব্যবসায়ী সমন্বয় পরিষদের মধ্যে দফায় দফায় বৈঠকের পর এই সিদ্ধান্ত হয়।

Please follow and like us:
RSS
Follow by Email