বুধবার ৩ জুন ২০২০ ২০শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

১০ মে থেকেই খুলছে দোকানপাট-শপিংমল: বাণিজ্য মন্ত্রণালয়

ঈদুল ফিতরকে সামনে রেখে মঙ্গলবার থেকে দোকানপাট ও শপিংমল খোলার কথা বলেছিল দোকান মালিক সমিতি। তবে, বাণিজ্য মন্ত্রণালয় এক প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছে আগামী ১০ মে থেকেই সীমিত সীমিত পরিসরে শপিংমল ও দোকান খোলা রাখা যাবে। এরপর সিদ্ধান্ত পরিবর্তন করেছে দোকান মালিক সমিতি।

সোমবার সন্ধ্যায় মন্ত্রণালয় থেকে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পবিত্র রমজান এবং ঈদুল ফিতরকে সামনে রেখে আগামী ১০ মে সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে দোকান-পাট, শপিংমল পর্যন্ত খোলা রাখা যাবে।

বাণিজ্য মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. আব্দুল লতিফ বকসী জানান, দোকান মালিক সমিতি মঙ্গলবার (৫ মে) থেকে শপিংমল ও দোকান খোলার কথা বলায় বিভ্রান্তি তৈরি হয়েছিল। আগামী ১০ মে থেকেই দোকানপাট ও শপিংমল খুলবে। এক্ষেত্রে প্রয়োজনীয় স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশনা দিয়েছে মন্ত্রণালয়।

সোমবার বিকেলে স্বাস্থ্য বিধি মেনে মঙ্গলবার সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত মার্কেট খোলা রাখার কথা জানিয়েছেন বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি হেলাল উদ্দিন। মন্ত্রণালয়ের নির্দেশনার ফলে সেটি আর হচ্ছে না।

পরবর্তীতে সিদ্ধান্ত পরিবর্তন করে ১০ মে থেকে দোকানপাট-শপিংমল খোলার কথা জানিয়েছে দোকান মালিক সমিতি।

এর আগে, মন্ত্রিপরিষদ বিভাগের প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, হাট-বাজার, ব্যবসা কেন্দ্র, দোকান-পাট ও শপিংমলগুলো সকাল ১০টা হতে বিকাল ৪টার মধ্যে সীমিত রাখতে হবে। সেই সঙ্গে প্রতিটি শপিংমলে প্রবেশের ক্ষেত্রে হ্যান্ড স্যানিটাইজার ব্যবহারসহ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় ঘোষিত সতর্কতা গ্রহণ করতে হবে।

Please follow and like us:
RSS
Follow by Email