বুধবার ৩ জুন ২০২০ ২০শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

৩৩ তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ

225ডেক্স নিউজ : ৩৩ তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে এ ফল প্রকাশিত হয় । এতে আট হাজার ৫২৯ জনকে বিভিন্ন ক্যাডারে নিয়োগ দেওয়ার জন্য সুপারিশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)।

পিএসসির ভারপ্রাপ্ত জনসংযোগ কর্মকর্তা হেলেনা বেগম এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, কমিশনের ওয়েবসাইট (http://www.bpsc.gov.bd/) ফল পাওয়া যাচ্ছে। এছাড়াও টেলিটক মোবাইল থেকে BCS স্পেস 33 স্পেস Registration Number স্পেস দিয়ে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠালে ফিরতি এসএমএসে ফল পাওয়া যাবে।

চার হাজার ২০৬টি শূন্য পদ নিয়োগ দিতে ২০১২ সালের ২৯ ফেব্রুয়ারি ৩৩তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। ২০১২ সালের ১ জুন প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ২৮ জুন ফল প্রকাশিত হয়। এতে উত্তীর্ণ হন ২৮ হাজার ৯১৭ জন। পরীক্ষায় এক লাখ ৯৩ হাজার ৫৯ জন পরীক্ষার্থী অংশ নেন। এরপর লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হন ১৮ হাজার ৬৯৩ জন প্রার্থী। চলতি বছরের মে-জুন মাসে মৌখিক পরীক্ষা হয়।

পিএসসির বিজ্ঞপ্তিতে বলা হয়, পদ স্বল্পতার কারণে উত্তীর্ণ যেসব প্রার্থীকে বিসিএস ক্যাডারে নিয়োগের জন্য সুপারিশ করা সম্ভব হয়নি তাদেরকে নন-ক্যাডার পদে নিয়োগ (বিশেষ বিধিমালা-২০১০) অনুযায়ী প্রথম শ্রেণির নন-ক্যাডার পদে নিয়োগের প্রচেষ্টা গ্রহণ করা হবে, তবে নিয়োগের কোন নিশ্চয়তা দেওয়া হচ্ছে না। তথ্য বিভ্রাটের কারণে সাত প্রার্থীর ফল স্থগিত রাখা হয়েছে বলে পিএসসির বিজ্ঞপ্তিতে বলা হয়।

 

Please follow and like us:
RSS
Follow by Email