মঙ্গলবার ২৬ অক্টোবর ২০২১ ১০ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

দিনাজপুরে করোনায় আক্রান্ত ১৪ ও সুস্থ ১৫ জন আর করোনা উপসর্গ নিয়ে ২ জনের মৃত্যু

দিনাজপুর প্রতিনিধি ॥ করোনাভাইরাস সংক্রমনে গত একদিনে ৩১০টি নমুনা পরীক্ষায় দিনাজপুর জেলায় ১৪ জন আক্রান্ত হয়েছে এবং এ যাবত মৃতের মোট সংখ্যা ২৮৭ জন। শনাক্তের হার ৪.৫১ শতাংশ। এ নিয়ে মোট শনাক্ত রোগীর সংখ্যা ১৪৫৬০ জন আর জেলায় সক্রিয় রোগী ৮৯ জন। সদরে ১৮৪টি নমুনা পরীক্ষার মধ্যে ১১ জন করোনাভাইরাসে শনাক্ত এবং সংক্রমনের হার ৫.৯৭ শতাংশ। এ যাবত সদরে কোভিড-১৯ এ মোট মৃত্যুর সংখ্যা ১৩৪ জন। গতকাল সিভিল সার্জন অফিসের সুত্র থেকে জানা যায় জেলায় করোনা উপসর্গ নিয়ে ২ জনের মৃত্যু হয়েছে। থামছে না করোনা উপসর্গ নিয়ে মৃত্যুর মিছিল। জেলায় গত কয়েকদিনে সংক্রমনের হার উঠা-নামা থাকলেও বর্তমানে জেলায় ও সদরে সংক্রমনের হার কিছুটা নিম্ন অবস্থায় রয়েছে। সরকারি স্বাস্থ্য বিধিনিষেধ যথাযথভাবে পালন করলে সংক্রমনের হার আরও কমবে বলে বিশেষজ্ঞরা মনে করছেন।
দিনাজপুর সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ জানান, গত ২৪ ঘন্টায় দিনাজপুরে ১৪ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে সদর উপজেলায় ১১ জন, চিরিরবন্দরে ১ ও পার্বতীপুর উপজেলায় ২ জন করোনা কোভিড-১৯ পজিটিভ।
দিনাজপুরে এ যাবত সর্বমোট আক্রান্তের সংখ্যা ১৪৫৬০ জন এর মধ্যে সদরে মোট সংক্রমনের সংখ্যা ৭৯৬৬ জন, বিরল ৯২১, বিরামপুর ৫৯১, বীরগঞ্জ ৫৪৩, বোঁচাগঞ্জ ৬৮২, চিরিরবন্দর ৫৭৫, ফুলবাড়ী ৬৮১, ঘোড়াঘাট ১১৪, হাকিমপুর ৩০৬, কাহারোল ৩৪৫, খানাসামা ৩৯৩, নবাবগঞ্জ ৩৩১ ও পার্বতীপুর ১১১২ জন ১৩টি উপজেলায়।
গত ২৪ ঘন্টায় জেলায় করোনা কোভিড-১৯ আক্রান্ত ১৫ জন রোগী সুস্থ হয়েছে। মোট সুস্থ রোগীর সংখ্যা ১৪৫৬০ জন।
এ যাবত দিনাজপুরে কোভিড-১৯ আক্রান্ত সর্বমোট মৃত্যুর সংখ্যা ২৮৭ জন।
বর্তমানে ৬৬ জন হোম আইসোলেশনে এবং জেলায় কোভিড-১৯ পজিটিভ রোগী ও করোনা উপসর্গ সম্বলিত রোগী মোট হাসপাতালে ভর্তি ৬৩ জন রয়েছেন।
গত ২৪ ঘন্টায় দিনাজপুর থেকে প্রেরিত নমুনা সংগ্রহ ২১১টি। গত ২৪ ঘন্টায় এম. আব্দুররহিম মেডিকেল কলেজ আরটি পিসিআর ল্যাব এবং ঢাকার ল্যাব থেকে ৩১০টি নমুনা পরীক্ষায় মধ্যে ১৪টি করোনা কোভিড-১৯ পজিটিভ হয়েছে এবং অদ্যাবধি ল্যাবটেরিতে প্রেরিত নমুনার সংখ্যা ৭৯১৬০টি আর অদ্যাবধি মোট নমুনার ফলাফল হয়েছে ৭৬৪২৪টি। ২৪ ঘন্টায় কোয়ারেনটাইন এর সংখ্যা ৫০ জন আর মোট কোয়ারেন্টাইন গ্রহন করেছে ৬০০৭৯ জন। ২৪ ঘন্টায় কোয়ারেন্টাইন হতে ছাড়পত্র ৪১ জন আর মোট কোয়ারেন্টাইন হতে ছাড়পত্র ৫৯৪৮৪ জন। বর্তমানে দিনাজপুরে আক্রান্ত অবস্থায় করোনা পজিটিভ রোগীর সংখ্যা ৮৯ জন এবং শনাক্তের হার ৪.৫১%।

Please follow and like us:
RSS
Follow by Email