রবিবার ২৮ নভেম্বর ২০২১ ১৩ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

৬০ হাজার নারী উদ্যোক্তা পূর্ণ হওয়ায় ‘দিনাজপুর গার্লস ক্লাব’ মিলনমেলা

রফিক প্লাবন, দিনাজপুর ॥ দিনাজপুরে দিন দিন বাড়ছে নারী উদ্যোক্তার সংখ্যা। বর্তমানে ফেসবুক পেজ দ্বারা পরিচালিত অনলাইন ভিত্তিক গ্রুপে বিজনেস করছেন বিভিন্ন বয়সী নারী। কেউ লেখাপড়া করার পাশাপাশি, কেউ বা আবার ঘর-সংসার সাথে বাচ্চাদের সময় দিয়েও অতিরিক্ত সময় ব্যয় করছেন এই অনলাইন বিজনেসে। আর এতে ঘরে বসেই হাজার টাকা থেকে শুরু করে লাখ টাকা পর্যন্ত আয় করে স্বাবলম্বী হচ্ছেন এই নারী উদ্যোক্তারা।
তেমনি এক অনলাইন ভিত্তিক বিজনেস গ্রুপ ‘দিনাজপুর গার্লস ক্লাব’। আড়াই বছরে ৬০ হাজার নারী উদ্যোক্তা পূর্ণ হওয়ায় ১৮ অক্টোবর ২০২১ সোমবার বিকেলে দিনাজপুর শহরের ইয়াম্মি থাই চাইনিজ রেস্টুরেন্টে এক মিলন মেলার আয়োজন করে গ্রুপটি। এতে অংশ নেন ৮০ জন নারী উদ্যোক্তা।
গ্রুপ এর প্রতিষ্ঠাতা এ্যাডমিন আফরিন মৌ ও আফরোজ মাহমুদ বন্যা জানান, প্রতিষ্ঠা লঘ্ন থেকেই আমাদের গ্রুপ এর মুল উদ্দেশ্য ছিল নারী জাগরনে ও তাদের অর্থনৈতিক উন্নতি ঘটানো। জানি না আমরা কাঙ্খিত স্বপ্নে কতদুর এগোতে পেরেছি। কিন্তু গ্রুপ সদস্যবৃন্দের সময়ের সাথে পরিবর্তন দেখে আমরা অনেক খুশি। আমাদের সদস্যরা বিভিন্নভাবে তাদের প্রতিভা বিকশিত করছেন। অনেকের অথনৈতিক চাকা ঘুরতে শুরু করেছে। গ্রুপ থেকে ভবিষ্যতে দিনাজপুরের নারী ভালো কিছু করবে ও বিশ্বজুড়ে সুনাম বয়ে আনবে।
আয়োজকদের মধ্যে উপস্থিত ছিলেন গ্রুপ মডারেটর আসমা মুন, আনোয়ারা স্বপ্না, তাসপিয়া রহমান, রেনেসা আলম। সহযোগী হিসেবে উপস্থিত ছিলেন জেসমিন সুলতানা লিজা ও নাদিয়া পারভিন নদি।
প্রথমে একে অপরের সাথে পরিচিতি পর্ব ও আলোচনা শেষে লাখ টাকার বেশি আয় করা ১০ জন নারী উদ্যোক্তাকে ক্রেস্ট প্রদান করা হয়। এরপর ৬০ হাজার নারী উদ্যোক্তা পূর্ণ হওয়ায় কেক কেটে উদযাপন করা হয় মিলনমেলা।
সবশেষে উত্তর বালুবাড়ীস্থ ডিজিটাল যুব সেবা সংস্থা’র নির্বাহী পরিচালক ফেরদৌস আলম লিমন এর সহযোগিতায় শহরের যোগেন বাবুর মাঠ এলাকার প্রতিবন্ধী সাথী আক্তারকে একটি হুইল চেয়ার প্রদান করে দিনাজপুর গার্লস ক্লাব।

Please follow and like us:
RSS
Follow by Email