শনিবার ২০ এপ্রিল ২০২৪ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অনূর্ধ্ব-১৪ নারী ফুটবলে চ্যাম্পিয়ন রংপুরের মেয়েরা

রংপুর প্রতিনিধি : টাইব্রেকারে ময়মনসিংহকে হারিয়ে জেএফএ অনূর্ধ্ব-১৪ মহিলা ফুটবল চ্যাম্পিয়নশিপে সেরা হয়েছে রংপুরের মেয়েরা।গতকাল টুর্নামেন্টের ফাইনালে টাইবব্রেকারে ৪-২ গোলে ময়মনসিংহ জেলা দলকে হারায় তারা। কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে ম্যাচের নির্ধারিত ৭০ মিনিটের খেলা গোলশূন্য ছিল। শিরোপা নির্ধারণের জন্য টাইবব্রেকারে গড়ায় ম্যাচ। পেনাল্টি শুট আউটে চার গোল করে রংপুর।

জাপান ফুটবল অ্যাসোসিয়েশনের সহযোগিতায় হওয়া এই প্রতিযোগিতায় প্রথম শিরোপা জিতল রংপুর।
প্রতিযোগিতার সর্বোচ্চ গোলদাতা (৮টি) হয়েছেন চ্যাম্পিয়ন দলের শামীমা আক্তার শিলা। সেরা খেলোয়াড় হয়েছেন একই দলের ফাতেমা।
সেরা উদীয়মান খেলোয়াড় হয়েছেন মাগুরা জেলার অধিনায়ক আনিকা আঞ্জুম। ফেয়ার প্লে ট্রফি পেয়েছে মাগুরা।

দেশের ছয়টি ভেন্যুতে অনুষ্ঠিত বাছাইপর্ব পেরিয়ে আসা আটটি দলকে দুই গ্রুপে ভাগ করে চূড়ান্ত পর্বের খেলা অনুষ্ঠিত হয়। সেখানে ‘ক’ গ্রুপে ছিল বর্তমান চ্যাম্পিয়ন টাঙ্গাইল জেলা, রাজশাহী জেলা, মাগুরা জেলা ও ঠাকুরগাঁও জেলা।

‘খ’ গ্রুপে ছিল রাঙামাটি, রংপুর, মানিকগঞ্জ ও ময়মনসিংহ জেলা। বাছাইপর্ব ও মূলপর্ব থেকে খেলোয়াড় বাছাই করে দীর্ঘ মেয়াদে আবাসিক প্রশিক্ষণ দেওয়া হয়।

রংপুর জেলা নারী ফুটবল দলের কোচ মিলন খান জানান, রংপুর তথা পালিচড়ার প্রতিটি নারী ফুটবলার কে জাতীয় টিমের জার্সিতে দেখতে চাই।তাই তো গত দেড় বছর ধরে এই দলটিকে নিয়ে অনুশীলন করছি।এবার আমাদের প্রথম লক্ষ্য ছিল সেমিফাইনালে ওঠা।সেমিতে জেতার পর ওদের বলেছিলাম আমরা কাপ নিয়েই রংপুর ফিরতে চাই।মেয়েরা কথা রেখেছে,আমি ওদের সবাইকে নিয়ে আরো এগিয়ে যেতে চাই।

Spread the love