মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বৈধ সরকারকে হটানোর চক্রান্ত করছে বিএনপি : কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দেশে আবারও ২০০৭ সালের মতো জরুরি অবস্থা তৈরির ষড়যন্ত্র হচ্ছে। ন্ত স্থাপন করেছে বিএনপি। তারাই অগণতান্ত্রিকভাবে ষড়যন্ত্রমূলকভাবে একটি বৈধ সরকারকে হটানোর চক্রান্ত করছে বিএনপি।

বৃহস্পতিবার ইডেন মহিলা কলেজে জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, ওয়ান-ইলেভেনে যারা দেশকে ডিপলিটিসাইজ (বিরাজনীতিকরণ) করতে চেয়েছিল, তাদের সহযোগী ছিল মিডিয়ার একটি অংশ। যারা (মিডিয়ার ওই অংশ) উসকানি দিয়ে (প্রধানমন্ত্রী) শেখ হাসিনার সরকারকে হটানোর চক্রান্ত করছে।

ওবায়দুল কাদের বলেন, আমি বহুবার অনেক চেষ্টার পরও সড়কের নিরাপত্তা নিশ্চিত করতে আমি পারিনি। শিক্ষার্থীদের সাম্প্রতিক আন্দোলন আমাকে আশা দেখাচ্ছে। আজ যদি সবার বোধোদয় হয়, আমার বিশ্বাস পরিস্থিতির উন্নতি হবে।

সেতুমন্ত্রী বলেন, যুক্তরাষ্ট্রে পালিয়ে থাকা বঙ্গবন্ধুর খুনিকে পাওয়ার বিষয়ে ট্রাম্প প্রশাসনের সবুজ সংকেত পাওয়া গেছে। যুক্তরাষ্ট্র থেকে শিগগিরই বঙ্গবন্ধুর এক খুনিকে দেশে ফিরিয়ে আনা হবে। এনে শাস্তি কার্যকর করা হবে। যুক্তরাষ্ট্রে যেই খুনি অবস্থান করছে, তাকে সরানোর জন্য ট্রাম্প প্রশাসন আমাদের সবুজ সংকেত দিয়েছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, কানাডায় মৃত্যুদণ্ড না থাকায় আইনি জটিলতার কারণে একজনকে এই মুহূর্তে দেশে আনা যাচ্ছে না। আরেক দেশে থাকা বঙ্গবন্ধুর এক খুনিকে দেশে ফিরিয়ে আনার ব্যাপারে অগ্রগতি নব্বই ভাগ সফল হয়েছে।

উল্লেখ্য, রাশেদ চৌধুরী বর্তমানে যুক্তরাষ্ট্রে রাজনৈতিক আশ্রয়ে রয়েছেন। শিকাগো, সিয়াটল, আটলান্টা এবং ক্যালিফোর্নিয়া রাজ্যের বিভিন্ন শহরে তিনি অবস্থান করছেন। ওয়াশিংটনভিত্তিক সংবাদপত্র ‘ডেইলি কলার’ সোমবার এক সংবাদে বলেছে, প্রেসিডেন্ট ট্রাম্প রাশেদ চৌধুরীকে ফেরত পাঠাতে পারে। পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলী এবং যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মাদ জিয়াউদ্দিনের বরাত দিয়ে ডেইলি কলার এই তথ্য জানান।

সেতুমন্ত্রী আরও বলেন, কারা বঙ্গবন্ধুর হত্যাকারীদের বিদেশী দূতাবাসে চাকরি দিয়েছিল? ইনডেমনিটি আইন করে বঙ্গবন্ধুকে হত্যার বিচার বন্ধ করে দিয়েছিল জিয়াউর রহমান। বঙ্গবন্ধুর হত্যাকারী ডালিমকে স্বাগতম জানিয়েছিলেন জিয়াউর রহমান। হাওয়া ভবনের পরিকল্পনায় ২১ আগস্ট বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনাকে হত্যার টার্গেটে গ্রেনেড হামলা করা হয়েছিল। সেদিন তিনি (শেখ হাসিনা) আল্লাহর রহমতে বেঁচে গেছেন।

তিনি আরও বলেন, এখানে বসে হাততালি না দিলে বঙ্গবন্ধু খুশি হবেন, তার আত্মা শান্তি পাবে, শান্তি পাবেন তখন, যখন আমরা অপকর্ম করা থেকে বিরত থাকব, তখনই তার আত্মা শান্তি পাবে। সবাই বিবেককে জিজ্ঞাসা করুন, বঙ্গবন্ধুকে সবাই কতটা সম্মান করি। তার আদর্শ আমাদের জীবনে কতটুকু প্রভাব ফেলেছে? সেটাই আজ আমাদের আত্ম জিজ্ঞাসা করার সময় এসেছে।

ওবায়দুল কাদের আরও বলেন, বিএনপির রাজনীতি বিদ্বেষমূলক, ছদ্মবেশী, বিধ্বংসী। যারা বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকীর দিনে ভুয়া জন্মদিন পালন করে আমি তাদের ঘৃণা করি। ধিক্কার জানাই। বাংলাদেশে এক নেত্রীর জন্মদিবস পাঁচটি। প্রশ্ন এখানেই। তার স্কুলে জন্ম তারিখ এক রকম, বিবাহের সময় আরেক রকম, পাসপোর্ট – বিদেশ যাত্রায় আরেক রকমের।

তিনি বলেন, আজকে আমরা কিছু নেতা সৃষ্টি করলাম, সাধারণ ছাত্র-ছাত্রীরা তাদের পছন্দ করে না, এই ছাত্রলীগের দরকার নেই। যাদের নেতা বানালাম, তারা নেতৃত্ব দিয়ে ছাত্রলীগের ইমেজ বাড়াবে, সমর্থক বাড়াবে, কর্মী বাড়াবে। মেয়েদেরকে দলে নেয়ার নামে রুমে আটকে ব্যক্তিগত কাজ করানো হয়। এ সবকিছুই আমি জানি। আমাকে ডেকে এনে বিপদে পড়েছ। আমি এগুলো বলবোই। আমার এখানে কোনো গ্রুপ নেই। ছাত্রলীগ আমার দৃষ্টিতে সবার মতো একই। আমার সৎ সাহস আছে কথা বলার।

Spread the love