শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অবশেষে বাল্য বিয়ে হল অনশনে বসা ষষ্ঠ শ্রেণী পড়ুয়া সেই কিশোরীর

সুমন আহমেদ, তারাগঞ্জ (রংপুর) প্রতিনিধি ॥ বিয়ের দাবীতে প্রেমিকের বাড়িতে অবস্থান নেওয়া  ষষ্ঠ শ্রেণীতে পড়ুয়া সেই শিক্ষার্থীর অবশেষে রাতের আধারে বাল্য বিয়ে দেওয়া হল ।

জানা গেছে, শুক্রবার দিবাগত রাতে অনশনে বসা ওই শিক্ষার্থীর বাল্য বিয়ে তার বড় বোনের বাড়িতে প্রেমিক মোহন চন্দ্র রায়ের সাথে  সম্পন্ন হয়েছে।

উল্লেখ্য, রংপুরের তারাগঞ্জ উপজেলার চান্দের পুকুর বালিকা উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণীর শিক্ষার্থী ও হাড়িয়ারকুঠি ইউনিয়নের মেনানগর বানিয়াপাড়া গ্রামের দ্বীনবন্ধু (গামা) রায়ের মেয়ে সুবর্না রানী রায় গত বুধবার রাত আনুমানিক আটটার দিকে তার প্রেমিকের বাড়িতে বিয়ের দাবীতে অনশনে বসে। একই দিনে সুবর্নার প্রেমিক উপজেলার সয়ার ইউনিয়নের কাংলাচড়া বানিয়াপাড়া গ্রামের নিরাশা রায়ের ছেলে দ্বাদশ শ্রেণীর শিক্ষার্থী  মোহন চন্দ্র রায়ের অন্যত্র বিয়ের লক্ষ্যে আর্শীবাদের (আংটি পড়ানোর) কথা ছিল। ঠিক ওইদিনই অনুষ্ঠানের আগ মূহুর্তে সুবর্না মোহনের বাড়িতে গিয়ে তাদের দুইজনের দুই বছরের প্রেমের টানে বিয়ের দাবী তুলে অনশনে বসে। পরে কয়েকজন আত্মীয়ের মধ্যস্থতায় নগদ দেড় লক্ষ টাকা যৌতুকের বিনিময়ে শুক্রবার দিবাগত রাতে কাংলাচড়া ডাঙ্গাপাড়ায় বসবাসরত সুবর্নার বড় বোনের বাড়িতে রেখে ওই বিয়ে সম্পন্ন হয়। এ ব্যাপারে সয়ার ইউপি চেয়ারম্যান মহিউদ্দিন আজম কিরণ বলেন, মেয়েটির অনশনে বসার খবর পেয়ে বৃহস্পতিবার রাতে আমি ঘটনাস্থলে যাই। আমার লক্ষ্য ছিল যেহেতু মেয়েটির বয়স অত্যন্ত কম তাই আলোচনা করে এখনই বিয়ে না দিয়ে অন্যভাবে বিষয়টি মিমাংসা করার জন্য। কিন্তু দুইপক্ষের কেউই আমার কথায় যখন রাজি হচ্ছিল না তখন আমি তাদের শুক্রবার পর্যন্ত আমার প্রস্তাবটি ভেবে দেখার জন্য সময় দিয়ে চলে আসি। কিন্তু শুক্রবার তারা আর কেউই আমার সাথে যোগাযোগ না করলে শরিবার সকালে জানতে পারি রাতে তারা ওই প্রেমিক প্রেমিকার বিয়ে দিয়ে অন্যত্র সড়িয়ে ফেলেছে। আমি বাল্য বিয়েকে কখনো প্রশ্রয় দেইনি আর দিবও না।

Spread the love