শনিবার ২০ এপ্রিল ২০২৪ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আওয়ামীলীগ মানেই উন্নয়ন-হুইপ ইকবালুর রহিম এমপি

সাহেব, দিনাজপুর ॥ জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি আওয়ামীলীগ মানেই উন্নয়ন,দেশ এগিয়ে যাচ্ছে, দেশ উন্নত হচ্ছে উল্লেখ করে বলেন শেখ হাসিনা ক্ষমতায় আসার পর থেকে দেশে শিক্ষার হার বেড়েছে। জিপিএ-৫ প্রাপ্তদের সংখ্যাও বেড়েছে। মানুষ শান্তিতে আছে। জ্ঞান, বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি এ যুকে টিকে থাকতে হলে শিক্ষার কোন বিকল্প নেই।

২০ ফেব্রুয়ারী বৃহস্পতিবার দিনাজপুর সদর উপজেলার কাশিপুর দ্বিমুখী দাখিল মাদ্রাসার ও পাচবাড়ী মোখলেসুর রহমান মহাবিদ্যালয়ে চারতলা ভিতসহ একতলা নবনির্মিত একাডেমিক ভবনের উদ্বোধন করেন প্রধান অতিথি জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি।

তিনি বলেন, যুব সমাজকে মাদকের হাত থেকে রক্ষা করতে হলে শিক্ষিত জাতি দরকার। তাই একজন শিক্ষিত মানুষই পারে দেশকে এগিয়ে নিতে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষনা করেছে। মাদকমুক্ত দেশ গড়ার লক্ষে চিরতরে মাদক নির্মুলে যুদ্ধ ঘোষনা করেছে।

তিনি আরও বলেন, তথ্য প্রযুক্তি, শিক্ষা, স্বাস্থ্য, রাস্তা, ব্রীজ-কালভার্ট সহ বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডে চিত্র তুলে ধরে বলেন, বিগত ১১ বছরে আওয়ামীলীগ উন্নয়নের মাধ্যমে দেশের আমুল পরিবর্তন এনেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পরপরই বিএনপি-জামাতের রেখে যাওয়া ভঙ্গুর, রাস্তা-ঘাট, কালভার্ট, ব্রীজ নির্মান ও সংস্কারের উপর গুরুত্ব দিয়েছে। বিগত ১১ বছরে প্রত্যন্তগ্রামাঞ্চল থেকে সারাদেশে যোগাযোগ ব্যবস্থা ও বিদ্যূতের উন্নয়ন হওয়ায় দেশের মানুষের উন্নয়ন হয়েছে।

তিনি বলেন, বিএনপি-জামাত খাতা কলমে রাস্তা-ঘাট, কালভার্ট, ব্রীজ নির্মান ও সংস্কার দেখিয়ে কোটি কোটি টাকা লুটপাট করেছে। বিএনপি জামাত নেতাদের ভাগ্যের উন্নয়ন হলেও, দেশের ও সাধারন মানুষের কোন উন্নয়ন হয়নি। ফলে দেশ তলাবিহিন ঝুড়িতে পরিনত হয়েছিল। সেই তলাবিহীন ঝুড়ির দেশকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অর্থনৈতিক ভাবে স্বয়ংসম্পন্ন ভাবে গড়ে তুলেছে। অভাব এদেশ থেকে পালিয়ে গেছে।     

এ সময় উপস্থিত ছিলেন দিনাজপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ইমদাদ সরকার, শিক্ষা প্রকৌশলী দিনাজপুরের নির্বাহী প্রকৌশলী মোঃ শাহীনুর ইসলাম, দিনাজপুর শহর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ রায়হান কবীর সোহাগ, সাধারন সম্পাদক খালেকুজ্জামান রাজু, শিক্ষা প্রকৌশলী দিনাজপুরের সহকারী প্রকৌশলী আব্দুল আউয়াল, দিনাজপুর সাংবাদিক ইউনিয়নের সভাপতি ওয়াহেদুল আলম আর্টিস্ট, পাচবাড়ী মোখলেসুর রহমান মহাবিদ্যালয়ের অধ্যক্ষ সুলতান সালাউদ্দীন প্রমুখ।

Spread the love