শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হলো রংপুর আঞ্চলিক ইজতেমা

আখেরি মোনাজাতে মহান আল্লাহ্র সন্তুষ্টি, দেশ ও মুসলিম উম্মাহর শান্তি, সমৃদ্ধি এবং কল্যাণ কামনার মধ্য দিয়ে শেষ হলো রংপুর আঞ্চলিক ইজতেমা। নগরীর কেন্দ্রীয় বাস টার্মিনাল সংলগ্ন বানিয়াপাড়ায় তিন দিনব্যাপি ইজতেমার আখেরি মোনাজাত শুরু হয় শনিবার বেলা ১২টায়। মোনাজাত পরিচালনা করেন কাকরাইল আহ্লে সূরার সদস্য মাওলানা মুহাম্মদ মোশারফ হোসেন। এর আগে অনুষ্ঠিত হয় হেদায়েতি বয়ান। বয়ান পেশ করেন মাওলানা মুহাম্মদ সাকিবুজ্জামান।
আখেরি মোনাজাতে লাখ লাখ মুসল্লি দুই হাত তুলে আল্লাহর দরবারে সৎ ও ন্যায়ের পথে থেকে ইসলামের মর্মবাণী অনুসরণের জন্য আল্লাহর করুণা প্রার্থনা করেছেন। এ সময় তারা চোখের জলে নিজেদের পাপ মুক্তিসহ জাহানের সব মানুষের জন্য মঙ্গল কামনা করেন।
ইজতেমার শেষ দিনের আখেরি মোনাজাতে অংশ নিতে ভোর থেকেই মুসল্লিরা জড়ো হতে শুরু করেন। বাস, ট্রাক, কাভার্ডভ্যান যে যেভাবে পারেন, শীতের তীব্রতা উপেক্ষা করে ছুটেন ইজতেমাস্থলের দিকে।
আখেরি মোনাজাত উপলক্ষে ইজতেমার মূল মঞ্চ থেকে আশপাশের সব জায়গা মুসল্লিদের আগমনে পরিপূর্ণ হয়ে ওঠে। নগরীর ৩৩টি ওয়ার্ডসহ বিভিন্ন উপজেলার ধর্মপ্রাণ মুসলমানরা প্রধানসড়কসহ ইজতেমা ময়দান ও আশপাশের বাসাবাড়িতে অবস্থান নেন।
আখেরি মোনাজাতে মুসল্লিদের আসা ও যাওয়া নিরাপদ করতে সর্বোচ্চ সতর্ক অবস্থানে ছিল আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।
ইজতেমা আয়োজক কমিটির সদস্য নূরন্নবী লাকু জানান, বিশ্ব ইজতেমার ওপর চাপ কমাতে জেলা ভিত্তিক আঞ্চলিক ইজতেমা রংপুরে চতুর্থবারের মতো অনুষ্ঠিত হলো। গত বৃহস্পতিবার ফজর বয়ানের মধ্য দিয়ে শুরু হয় ইজতেমার কার্যক্রম। ইজতেমায় বয়ান করতে সৌদি আরব, চীন, মরক্কো ও রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকা থেকে তাবলীগের মুরব্বীরা আসেন।

Spread the love