শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আটোয়ারীতে জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস পালিত

রীনা চৌধূরী, আটোয়ারী (পঞ্চগড়) থেকে ॥ “ সকলের জন্য উন্নত স্যানিটেশন, নিশ্চিত হোক সুস্থ্য জীবন ” “ সকলের হাত, পরিচ্ছন্ন থাক” এই প্রতিপাদ্যকে বিষয়কে সামনে রেখে ব্র্যাক ওয়াশ এর সহযোগিতায় উপজেলা প্রশাসন ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের আয়োজনে যথাযথ মর্যদায় জাতীয় স্যানিটেশন মাস অক্টোবর ২০১৯ ও বিশ্ব হাত ধোয়া দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে বৃহস্পতিবার সকালে উপজেলা নির্বাহী অফিসারের নেতৃত্বে উপজেলা পরিষদের সামনে থেকে একটি বর্নাঢ়্য র‌্যালী বের হয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে।

র‌্যালী শেষে উপজেলা পরিষদ মাঠে ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা স্যানিটেশন ট্রাস্কর্ফোস কমিটির সভাপতি মোঃ কামরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় জাতীয় স্যানিটেশন মাস ও বিশ^ হাত ধোয়া দিবসের উপর উপর গুরুত্বারোপ করে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ তৌহিদুল ইসলাম।

উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী কর্মকর্তা হ্নষিকেশ চন্দ্র, উপজেলা কৃষি অফিসার মোঃ আব্দুলাহ আল মামুন, মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ নজরুল ইসলাম, ব্র্যাক ব্যবস্থাপক শুনীল চন্দ্র, ওয়শের কর্মসূচী সংগঠক মোঃ কামরুজ্জামান প্রমুখ বক্তব্য রাখেন। এ সময় উপজেলার সকল সরকারী কর্মকর্তা, এনজিও কর্মকর্তা, সাংবাদিক, স্থানীয় গন্যমান্য ব্যাক্তি সহ স্কুলেক শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

Spread the love