শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আটোয়ারীতে মাতৃভাষা দিবস উদযাপনের লক্ষে প্রস্তুতি মুলক সভা অনুষ্ঠিত

রীনা চৌধূরী, আটোয়ারী (পঞ্চগড়) থেকে ॥ পঞ্চগড়ের আটোয়ারীতে অমর একুশে ফেব্রুয়ারী ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপনের লক্ষে এক প্রস্তুতিমুলক সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা প্রশাসনের আয়োজনে মঙ্গলবার বিকেলে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে সরকারী নির্দেশনা অনুযায়ী দিবসটি যথাযোগ্য মর্যাদায় উদযাপনের লক্ষে উপজেলা নির্বাহী অফিসার শারমিন সুলতানার সভাপতিত্বে এই সভা অনুষ্ঠিত হয়।

সভায় উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও স্থানীয় আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ তৌহিদুল ইসলাম, পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ শাহজাহান, কৃষি অফিসার মোঃ শামীম ইকবাল, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্্র এর ভারপ্রাপ্ত টিএইচএ ডাঃ হুমায়ুন কবীর, আটোয়ারী থানার অফিসার ইনচার্জ (তদন্ত) জয়ন্ত কুমার শাহ, মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আঃ কুদ্দুশ, বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ ফজলুল করিম, সাংবাদিক এ রায়হান চৌধূরী রকি প্রমুখ উপস্থিত থেকে বক্তব্য রাখেন। এ সময় বিভিন্ন সরকারী-বেসরকারী দপ্তরের কর্মকর্তাগণ, মুক্তিযোদ্ধা, গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

সভায় ২০ ফেব্রুয়ারী শিশুদের চিত্রাঙ্গন, কবিতা আবৃতি ও সুন্দর হাতের লেখা প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে এবং ২১ ফেব্রুয়ারী রাত ১২.০১ মিনিটে কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পমাল্য অর্পন করে সকালে প্রভাত ফেরি, আলোচনা সভা পুরস্কার বিতরনী এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে দিয়ে দিবসটি উদযাপনের সিদ্ধান্ত নেয়া হয়।

Spread the love