শনিবার ২০ এপ্রিল ২০২৪ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আদালতের আদেশ যথার্থ-আইনমন্ত্রী

বিএনপি নেতা তারেক রহমান আইনের দৃষ্টিতে যতদিন ‘পলাতক’ থাকবেন, ততদিন তার কোনো বক্তব্য বিবৃতি সংবাদ মাধ্যম, সামাজিক যোগাযোগের মাধ্যম বা অন্য কোনো মাধ্যমে প্রচার বা প্রকাশের ওপর গতকাল নিষেধাজ্ঞা আরোপ করেন আদালত।

তারেক রহমানের বক্তব্য প্রচারে নিষেধাজ্ঞা চেয়ে ৬ জানুয়ারি নাসরিন সিদ্দিকী লিনা নামের এক আইনজীবী রিট আবেদন করলে ওই আদেশ দেওয়া হয়।

ফেরারি আসামির বক্তব্য প্রচারে আদালতের নিষেধাজ্ঞা যথার্থ বলে মনে করেন আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক।

বৃহস্পতিবার সকালে রাজধানীর তিতুমীর কলেজের শহীদ আক্কাছুর রহমান আখি হোস্টেলের আবাসিক ছাত্রদের মাঝে খাট বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এ কথা বলেন।

তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি একেএম রহমত উল্লাহর উদ্যোগে কলেজের আবাসিক ছাত্রদের জন্য স্টিলের ৫০টি ডাবল খাট প্রদান করা হয়।

আইনমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সবকিছুর ঊর্ধ্বে। তাকে কটূক্তি করার অর্থ দেশ ও জাতিকে অবমাননা করা। তিনি বঙ্গবন্ধুর কটূক্তিকারীদের বিরুদ্ধে দৃঢ় অবস্থানের জন্য ছাত্রলীগের প্রশংসা করেন।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি একেএম রহমত উল্লাহ এবং তিতুমীর কলেজের অধ্যক্ষ আবু হায়দার আহমেদ নাসের বক্তৃতা করেন। অনুষ্ঠান শেষে আইনমন্ত্রী প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের কাছে মিডিয়ায় তারেক রহমানের বক্তব্য প্রকাশ ও প্রচারে হাইকোর্টের নিষেধাজ্ঞার বিষয়ে তাঁর প্রতিক্রিয়া ব্যক্ত করেন।

Spread the love