শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আমরা আমাদের দেশ রক্ষা করবো-সুলতানা কামাল

কুড়িগ্রাম প্রতিনিধি : বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা)’র সভাপতি ও সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা সুলতানা কামাল বলেছেন, আমার নদী যদি কেউ দখল করে নেয়, আমার দেশ যদি কেউ দুর্বৃত্তপনা করে দখল করে নিতে চায়, সেখানে কি আমি কথা বলবো না? রুখে দাড়াবো না? পাঁচটা দুর্বৃত্ত দেশের যতটা না ক্ষতি করতে পারে, পাঁচশো জন ভালো মানুষ যদি চুপ করে বসে থাকে, তারা সেই পাঁচ দুর্বৃত্তের কাছে শুন্য হয়ে যায়। নিজেদের কে আমরা শুন্য হতে দেবো না। আমরা শুন্য হবো না, আমরা আমাদের দেশ রক্ষা করবো।

শনিবার (১৫ ফেব্রুয়ারী) রাতে উপজেলা থেতরাই ইউনিয়নের হোকডাঙ্গা উচ্চ বিদ্যালয় মাঠের জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি বলেন, আমারা অচেতন, সচেতন বলি না, সচেতন নিজেদের কে বলি, আজকে এখানে যারা এসেছেন তারা প্রত্যেকেই সচেতন নাগরিক। আর সচেতনের ভুল টা হচ্ছে অচেতন। যে নড়ে না, চড়ে না, কথা বলে না, কিছু করে না, সে অচেতন। তার বিপরীতে সচেতন হতে হলে আমাদের কি করতে হবে। লড়তে হবে, চড়তে হবে, কথা বলতে হবে। কথা বলতে হবে, দাবী জানাতে হবে, একত্রিত হতে হবে।

কুড়িগ্রামের উলিপুরে তিস্তার গতিপথ রোধ, বালুদস্যুদের প্রতিরোধ, ভাঙ্গন ঠেকানো, নদী ভাঙ্গা ভূমিহীন ভূক্তভোগীদের ক্ষতিপূরণ ও তিস্তার স্বাভাবিক পানি প্রবাহের দাবিতে জনসভা অনুষ্ঠিত হয়েছে।

তিস্তা নদী রক্ষা সংগ্রাম কমিটি ও বাপার নির্বাহী সদস্য ফরিদুল ইসলাম ফরিদের সভাপতিত্বে এবং এ্যাডভোকেট প্রদীপ কুমার রায়ের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) সাধারন সম্পাদক শরীফ জামিল, উপজেলা পরিষদ চেয়ারম্যান ও আওয়ামীলীগের সাধারন সম্পাদক গোলাম হোসেন মন্টু, সহকারী কমিশনার (ভূমি) ও ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার সোহেল সুলতান জুলকার নাইন কবির, রেল, নৌ, যোগাযোগ ও পরিবেশ উন্নয়ন গণকমিটির কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সভাপতি নাহিদ হাসান নলেজ, থেতরাই ইউপি চেয়ারম্যান আইয়ুব আলী সরকার, গুনাইগাছ ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ খোকা, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুল জলিল শেখ, পরিবেশবাদী যুব সংগঠন গ্রীন ভয়েস জেলা কমিটির সভাপতি রাইসুল ইসলাম নোমান প্রমুখ।

Spread the love