শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আমাদের উচ্চমানের প্রতিষ্ঠান এবং ভালো সেবাও আছে-পরিকল্পনামন্ত্রী

পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান বলেছেন, “আমাদের চারদিকের দেশগুলিতে আমাদের হাজার হাজার মানুষ চিকিৎসার জন্য যায়। শুধুই কি এখানে সেবা নাই বলে? আমার তো মনে হয় না। আমাদের অত্যন্ত উচ্চমানের প্রতিষ্ঠান; এখন আমাদের আছে-ভালো সেবাও আছে।

শুক্রবার সকালে হোটেল সোনারগাঁও বলরুমে ‘ঢাকা ক্যান্সার সামিট-২০১৯’ অনুষ্ঠানে একথা বলেন।

তিনি বলেন, বাংলাদেশে চিকিৎসা সেবার মান ভাল হলেও রোগীদের বিদেশ যাওয়ার পেছনে চিকিৎসা সেবাদাতাদের কোথায় যেন মানসিকভাবে, আচরণগতভাবে, দৃষ্টিভঙ্গিগতভাবে আমাদের একটু ঘাটতি আছে।”

জাতীয় এ বিষয়টিতে চিকিৎসকসহ সকল মহলের চিন্তা-ভাবনায় দৃষ্টিভঙ্গির পরিবর্তন আসবে বলে তিনি মন্তব্য করেছেন।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কনক কান্তি বড়ুয়া, ঢাকা মেডিকেল কলেজের অধ্যক্ষ খান আবুল কালাম আজাদসহ বিভিন্ন মেডিকেল কলেজের শিক্ষক ও চিকিৎসকেরা এসময় উপস্থিত ছিলেন।

তাদের উদ্দেশে তিনি বলেন, “এটা এমন একটা বিষয় যে, আমার কাছে কোনো উত্তর নেই। আমি আপনাদের কাছে সবিনয়ে বিষয়টি তুলে ধরলাম। এটা একটি জাতীয় বিষয়। আমাদের সকলকে চিন্তা করতে হবে।

“যার ফলে আমরা এই বিশেষ ক্ষেত্রে অন্ততপক্ষে সেবার ক্ষেত্রে সবাইর সেবা- শুধু মেডিকেল নয়, অন্যান্য সেবা যেগুলি আমরা দিয়ে থাকি, সকল সেবার ক্ষেত্রে আমরা একটি জনমুখী, গণমুখী দৃষ্টিভঙ্গি আমাদের মধ্যে নিয়ে আনতে পারব।”

এর আগে প্রধান অতিথির বক্তব্যের শুরুতে মন্ত্রী ইংরেজিতে তার বক্তব্য শুরু করেন কিন্তু বক্তব্যের মাঝপথে তিনি বাংলা বলতে শুরু করেন।

Spread the love