শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

আমাদের দেশকে উন্নত করতে হবে : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, এই স্বাধীন সার্বভৌম দেশ হিসেবেই আমাদের দেশকে উন্নত করতে হবে। এ জন্য যে যেখানে আছেন, যার যার কর্মস্থলে আন্তরিকতার সঙ্গে কাজ করবেন এই কারণে যে, ইতোমধ্যে বাংলাদেশকে নিম্ন-মধ্যম আয়ের দেশ বলা হয়েছে।

বৃহস্পতিবার গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে কক্সবাজার বিমানবন্দরের সম্প্রসারণ ও একে আন্তর্জাতিক মানে উন্নীতকরণ প্রকল্পের উদ্বোধনকালে এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, মাথাপিছু আয়ের ভিত্তিতে নিজেদের সূচকে বাংলাদেশকে এক ধাপ এগিয়ে আনা হয়েছে বলে বুধবার বিশ্ব ব্যাংকের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, মাথাপিছু আয়ের ভিত্তিতে তাদের সূচকে বাংলাদেশ ‘নিম্ন আয়ের দেশ’ থেকে এক ধাপ এগিয়ে ‘নিম্ন-মধ্য আয়ের দেশের’ কাতারে পৌঁছেছে।

কক্সবাজার বিমানবন্দর সম্পর্কে প্রধানমন্ত্রী বলেন, ‘বিমানবন্দরকে আন্তর্জাতিক মানে উন্নীত করার মধ্যে দিয়ে এখানকার উন্নতির ধারা আরও একধাপ এগিয়ে দেয়া হলো। জয় হওয়া সমুদ্র সীমা, মাতারবাড়ি কয়লা বিদ্যুৎকেন্দ্র, সাবরাং এক্সক্লুসিভ ট্যুরিস্টজোনসহ কক্সবাজারের পর্যটন শিল্প সম্ভাবনাকে আরও সম্প্রসারিত করবে এই বিমানবন্দর।

বিমানবন্দর চত্বরে আয়োজিত সম্প্রসারণ কাজের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বেসামরিক বিমান ও পরিবহন মন্ত্রী রাশেদ খান মেনন, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, কক্সবাজার-রামু আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, মহেশখালী-কুতুবদিয়া আসনের সংসদ সদস্য আশেক উল্লাহ, উখিয়া-টেকনাফ আসনের সংসদ সদস্য আব্দুর রহমান বদি, জেলা প্রশাসক মোহাম্মদ আলী হোসাইন, পুলিশ সুপার শ্যামল কুমার নাথসহ জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতা, প্রশাসনিক কর্মকর্তা ও গণ্যমান্য ব্যক্তিরা।

Spread the love