শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

আসছে রাজনৈতিক ছবি ‘লিডার’

সারা বাংলাদেশ জুড়ে এখন নির্বাচনী আমেজ। আর এরমধ্যেই নির্মাতা দিলশাদুল হক শিমুল দেশের সিনেমা দর্শকদের উদ্দেশ্যে জানালেন, প্রস্তুত হোন। ১৬ নভেম্বর দেশের সর্বোচ্চ সংখ্যক প্রেক্ষাগৃহে আসছে ‘লিডার’!

না। জাতীয় নির্বাচনকে সামনে রেখে নতুন কোনো নেত্রীর আবির্ভাব হচ্ছে না। বরং সিনেপর্দায় মুক্তি পেতে চলেছে বহুল প্রতীক্ষিত ছবি ‘লিডার’। শনিবার দুপুরে চ্যানেল আই অনলাইনকে মুক্তি প্রতীক্ষিত ছবিটি নিয়ে এমনটাই বললেন শিমুল।

২০১৫ সালে প্রথম ‘লিডার’ ছবির পোস্টার প্রকাশ ও একটি গান ইউটিউবে দিয়ে হইচই ফেলে দেন শিমুল। তখনই সবাই আন্দাজ করেন, পুরোপুরি রাজনৈতিক একটি ছবি নিয়ে আসছে। ২০১৬ সালে ছবিটি প্রেক্ষাগৃহে মুক্তির কথা থাকলেও নানা জটিলতায় শেষ পর্যন্ত ছবিটি মুক্তি দিতে পারেননি নির্মাতা। তবে দর্শকের অপেক্ষার অবসান হচ্ছে এইবার। নির্মাতা বললেন, আসছে ১৬ নভেম্বর ‘লিডার’ মুক্তি পাচ্ছে এটা ফাইনাল। আমরা সর্বোচ্চ সংখ্যক প্রেক্ষাগৃহেই ছবিটি নিয়ে আসছি।

আসছে ১৬ নভেম্বর ‘লিডার’ ছাড়াও মুক্তি পেতে চলেছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপর নির্মিত পিপলু খানের ডকু-ড্রামা ‘হাসিনা: অ্যা ডটারস টেল’ এবং খিজির হায়াত খানের প্রযোজনা ও অভিনীত বহুল প্রতীক্ষিত ছবি ‘মিস্টার বাংলাদেশ’। ছবি দুটিকে লিডারের প্রতিপক্ষ মনে করছেন না জানিয়ে শিমুল জানান, ‘মিস্টার বাংলাদেশ’-এর জন্য আলাদা করে শুভ কামনা। এ দুটি ছবির জন্য লিডারের পক্ষ থেকে শুভেচ্ছা জানাচ্ছি,দুটি ছবিই ভালো চলুক।

‘লিডার’ ছবিতে গল্পই কেন্দ্রীয় চরিত্র এমনটা জানিয়ে নির্মাতা বলেন, একটি রাজনৈতিক উত্তেজনাপূর্ণ চলচ্চিত্র ‘লিডার’। বাংলাদেশের রাজনৈতিক প্রেক্ষাপটে এক অনন্য কাহিনীনির্ভর চলচ্চিত্র এটি। যে ছবির গল্পটাই কেন্দ্রীয় চরিত্র।

ছবিতে নেত্রীর ভূমিকায় দেখা যাবে চিত্রনায়িকা মৌসুমীকে। এছাড়াও ছবিতে অভিনয় করেছেন ফেরদৌস, ওমর সানি, নিঝুম রুবিনা, আহমেদ শরীফ, শহীদুল আলম সাচ্চু, সোহেল খান প্রমুখ।

‘মাটির ময়না’ খ্যাত নির্মাতা তারেক মাসুদকে নিয়ে ‘সুলতান’ নামের একটি প্রামাণ্যচিত্র নির্মাণ করে আলোচনায় আসেন দিলশাদুল হক শিমুল।

Spread the love