শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

আসিফা ধর্ষণ ও হত্যায় অভিযুক্তদের দোষ অস্বীকার

ভারতের জম্মু ও কাশ্মীরের আসিফা গণধর্ষণ ও হত্যার দায় অস্বীকার করেছে আট অভিযুক্ত। আদালতে নিজেদের নির্দোষ দাবি করে অভিযুক্তরা ‘লাই ডিটেক্টর টেস্ট’-এর দাবি জানায়।

সোমবার (১৬ এপ্রিল) জম্মুর সেশন কোর্টে শুরু হয় বিশ্বজুড়ে আলোড়ন ফেলা এই মামলার শুনানি।

আদালতে শুনানি শুরু হতেই তাদের নামে মিথ্যা মামলা করা হয়েছে বলে দাবি করে অভিযুক্তরা। সত্যি-মিথ্যা যাচাই করতে আদালত তাদের ‘নার্কো টেস্ট’ করার অনুমতি দিক বলে দাবি তাদের। উভয়পক্ষের যুক্তি শোনার পর ২৮ এপ্রিল পরবর্তী শুনানির দিন ধার্য করেন বিচারক সঞ্জয় গুপ্তা।

অভিযুক্ত স্পেশ্যাল পুলিশ অফিসার দীপক খাজুরিয়ার আদালতকে বলেন, আমাকে প্রবল নির্যাতন করা হয়েছে। জোর করে অপরাধ স্বীকার করানো হয়েছে। আমি নির্দোষ।

মূল অভিযুক্ত সাঞ্জিরামের মেয়ে এদিন আদালতের বাইরে বিক্ষোভ দেখান। সে এ ঘটনায় সিবিআই তদন্তের দাবি জানায়।

এদিকে, আসিফার পরিবার তাদেরকে অভিযুক্তরা হুমকি দিচ্ছে বলে অভিযোগ তোলেন। এমনকি বাদীর আইনজীবীও তাকে হত্যার হুমকি দেয়া হচ্ছে বলে জানান। তারা মামলাটি ভারতের অন্য কোনো জেলায় স্থানান্তরের দাবি জানান।

উল্লেখ্য, গত ১০ জানুয়ারি জম্মু ও কাশ্মীরের কাঠুয়া গ্রাম থেকে আসিফাকে অপহরণ করে একদল দুষ্কৃতী। অভিযোগ, দুষ্কৃতীদের মধ্যে ছিল স্থানীয় পুলিশকর্মীরাও।  দিনের পর দিন তাকে আটকে রেখে ধর্ষণ শেষে খুন করা হয়।  আট বছরের শিশু আসিফাকে নির্যাতন ও হত্যায় এখনও পর্যন্ত আটজনকে গ্রেপ্তার করা হয়েছে।

অভিযোগ, মূল অভিযুক্ত সাঞ্জি রামের লক্ষ্য ছিল, রাসসানা এলাকা থেকে বাখরেওয়াল সম্প্রদায়কে হটানো। আর তাই বাখরেওয়াল সম্প্রদায়ের আসিফাকে শিকার বানিয়ে বাকিদের মনে ভয় ধরাতে চেয়েছিল। এর সাথে জড়িত আছে স্থানীয় পুলিশও। এ ঘটনায় অভিযুক্তদের পক্ষালম্বন করায় তোপের মুখে পদত্যাগ করেছে বিজেপির দুই বিধায়কও।

Spread the love