শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

আ. লীগ ক্ষমতায় আছে বলেই দেশে উন্নয়ন দৃশ্যমান : প্রধানমন্ত্রী

আওয়ামী লীগ ক্ষমতায় আছে বলেই দেশে উন্নয়ন দৃশ্যমান উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জনগণ উন্নয়ন চাইলে ফের নৌকা মার্কায় ভোট দেবে।

শনিবার বিকেলে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে পাবলিক বিশ্ববিদ্যালয় শিক্ষকদের প্রথম সম্মেলনে বক্তব্য রাখেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, বিএনপি সরকারের আমলে শিক্ষাখাতসহ দেশ সব ক্ষেত্রে পিছিয়ে গিয়েছিলো। বর্তমান সরকার প্রতিটি মানুষের কাছে শিক্ষার আলো পৌঁছে দেয়ার পাশাপাশি কর্মসংস্থান সৃষ্টি করেছে। শিক্ষকদের উচ্চতর প্রশিক্ষণ এবং গবেষণার ব্যাপারে সরকার যত্নশীল জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, আবারো ক্ষমতায় এলে তাদের অন্য দাবিগুলোও পূরণ করবে সরকার। গ্রামীণ ব্যাংকের সাবেক এমডি এবং একজন সম্পাদক অপপ্রচার চালিয়ে পদ্মা সেতু প্রকল্পে বিশ্বব্যাংকের অর্থায়ন বন্ধ করেছিলো বলেও মন্তব্য করেন সরকারপ্রধান।

শেখ হাসিনা বলেন, যারা আমাদের পদ্মা সেতুর টাকা বন্ধ করেছিলো, তারাতো আমাদের মুক্তিযুদ্ধকে সাপোর্ট করে নাই। তাদেরকে বাদ দিয়ে আমরা বিজয় অর্জন করেছি। ওনি (ড.মুহাম্মদ ইউনুস) আমেরিকাতে আগে থেকেই লবিং করতেছিলো। হিলারি ক্লিনটন নিজে আমাকে টেলিফোন করলেন, ওনাকে এমডি পদে রাখতে হবে। আমি বললাম, ওনাকে এমডি পদে কেন, ওনাকে আমরা আরো উচ্চ পদে রাখতে চেয়েছিলাম। সেটা গ্রহণ করনেনি। আমার সাথে কথা হলে, তার একই কথা। টনি ব্লেয়ার তখন প্রধানমন্ত্রী তিনি আমাকে বললেন, আমি একই উত্তর দিলাম। এটা কোর্টের ব্যাপার, আইনের ব্যাপার। এরপর আমাদের দেশেরই একজন সম্পাদক খুব ভাল ইংরেজি বলেন তিনিও তার সাথে দোসর হলেন। আমেরিকাও চলে গেলেন, হিলারির কাছে বহু মেইল পাঠানো হলো। তারই প্রচারণায় হিলারি ক্লিনটন নির্দেশে দিল, বিশ্বব্যাংকের প্রেসিডেন্টকে যে পদ্মা সেতুর টাকা বন্ধ করতে হবে।

নির্বাচন নিয়ে প্রধানমন্ত্রী বলেন, আগামীকাল থেকে পার্লামেন্ট শুরু হবে। এটা এই সরকারের শেষ বৈঠক। এরপর নির্বাচন প্রক্রিয়া। নির্বাচনে জনগণই যদি ভোট দেয়। হয়তো নির্বাচিত হয়ে আসবো। আর যদি নাও দেয়, আমার কোন আপসোস নেই। কেননা বাংলাদেশের উন্নয়নের যে ধারাটা আমরা শুরু করেছি, আমি চাই সে ধারাটা যেন অব্যাহত থাকে। সেটাই আপনারাই দেখবেন।

Spread the love