বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ঈদের দিনও সেতু দাবীতে মানববন্ধন

শেখ মো. জাকির হোসেন॥ দিনাজপুরের বীরগঞ্জের আত্রাই নদীর উপর ঝাড়বাড়ী -জয়গঞ্জ খেয়াঘাটে সেতুর দাবিতে ঈদের দিনে মানববন্ধন করেছে এলাকাবাসী।

বুধবার ঈদের দিন বীরগঞ্জ ও খানসামা উপজেলার ঝাড়বাড়ী -জয়গঞ্জ আত্রাই নদীর উপর জয়গঞ্জ খেয়াঘাটে সেতু নির্মাণের দাবীতে জয়গঞ্জ খেয়াঘাটে ঝাড়বাড়ী-জয়গঞ্জ খেয়াঘাটে ঝাড়বাড়ী-জয়গঞ্জ খেয়াঘাট সেতু বাস্তবায়ন কমিটি’র উদ্যোগে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

ঘণ্টাব্যাপী মানববন্ধনে উপস্থিত ছিলেন গাইবান্ধা জেলার পিবিআই সহকারী পুলিশ সুপার আব্দুল হাই সরকার। ঝাড়বাড়ী-জয়গঞ্জ খেয়াঘাটে ঝাড়বাড়ী-জয়গঞ্জ খেয়াঘাট সেতু বাস্তবায়ন  কমিটির আহ্বায়ক শেখ মোঃ জাকির হোসেন, যুগ্ম আহ্বায়ক মো.আবু বক্কর সিদ্দিক, ডা. এ.বি.সিদ্দিক,জামতলী জনকল্যাণ সমিতির নির্বাহী পরিচালক ইউসুফ আলী, প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক সমিতির সভাপতি মোঃ মতিউল ইসলাম। ঘাসফুল নির্বাহী পরিচালক তাসমি আল বারি,শতগ্রাম ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি জাহাঙ্গীর আলম, বিশিষ্ট ব্যবসায়ী রাকিব হোসেন, মোঃ রাশেদ ইসলাম, মামুন সহ কয়েক শতাধিক সর্বস্তরের জনগণ এ মানববন্ধনে অংশ নেন।

এসময় পুলিশ সুপার আব্দুল হাই সরকার বলেন, এখানে সেতু নির্মাণ হলে এই এলাকার নীলফামারী টু ঠাকুরগাঁও সরাসরি বাস চালু হবে এবং শিক্ষা, চিকিৎসা সেবা, বানিজ্যসহ বিভিন্ন ক্ষেত্রে ব্যাপক উন্নয়ন হবে।

কমিটির আহবায়ক শেখ মোঃ জাকির হোসেন বলেন, এই নদীর উপর একটি বাঁশের সেতু দিয়ে চার জেলার মানুষ পারাপার হচ্ছে। সেতুটি নির্মিত না হওয়ায় দিনাজপুর বীরগঞ্জ সহ পঞ্চগড়, ঠাকুরগাঁও ও নীলফামারীর কয়েক লক্ষাধিক মানুষকে পারাপারের হতে চরম দুর্ভোগ পোহাতে হয়।

উল্লেখ্যঃ বর্তমানে পঞ্চগড় ও ঠাকুরগাঁও জেলা এবং বীরগঞ্জ উপজেলার শতগ্রাম, শিবরামপুর, নিজপাড়া, গোলাপগঞ্জ ও পলাশবাড়ী ইউনিয়নের বাসিন্দাদের পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলা হয়ে বা বীরগঞ্জের দশমাইল হয়ে সৈয়দপুর শহর দিয়ে প্রায় ৪০ কিলোমিটার রাস্তা ঘুরে নীলফামারী যেতে হয়। কিন্তু জয়গঞ্জ খেয়াঘাটে সেতু নির্মিণ হলে ঠাকুরগাঁও নীলফামারীর সঙ্গে সরাসরি যোগাযোগ শুরু হবে। এতে ৩০ কিলোমিটার রাস্তা কমে যাবে। দিনাজপুর জেলার বীরগঞ্জ উপজেলার শতগ্রাম ইউনিয়নের ঝাড়বাড়ী চৌরাস্তা মোড় থেকে আত্রাই নদী পার হয়ে র্পূব দক্ষিণে নীলফামারী ১৭ কি.মি, আর আত্রাই নদীর পশ্চিমে ঠাকুরগাঁও ২২ কি.মি।

Spread the love