শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ঈদে ঢাকায় নিরাপত্তা জোরদার করা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, আসন্ন ঈদ উল ফিতর উপলক্ষে রাজধানী ঢাকাসহ সারাদেশের নিরাপত্তা জোরদার করা হবে বলে।

রবিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে ঈদের সময় নিরাপত্তা সংক্রান্ত বিষয় নিয়ে অনুষ্ঠিত সভায় সাংবাদিকদের এ কথা বলেন।

তিনি বলেন, ঈদে ঢাকাসহ সারাদেশে নিরাপত্তা জোরদার করা হবে। বিভিন্ন শহরে ব্লকরেইড দেওয়া হবে, ঢাকায় প্রবেশ ও বাহির পথে চেকপোস্ট থাকবে। এছাড়া ঈদের সময় পেশাদার চালক ছাড়া অন্য কাউকে রাজধানীতে গাড়ি চালাতে দেওয়া হবে না বলেও জানান মন্ত্রী।

ঈদে জঙ্গি হামলার আশঙ্কা আছে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ‘গোয়েন্দারা তৎপর রয়েছে। বুদ্ধ পূর্ণিমা সফলভাবে পালিত হয়েছে। আশা করছি ঈদও সুন্দরভাবে পালিত হবে। ঈদের সময় ঢাকায় বাড়তি নিরাপত্তাসহ টহল জোরদার করা হবে।’

এছাড়া পরিবহনের বাড়তি ভাড়া নেওয়া প্রসঙ্গে মন্ত্রী বলেন, ‘লঞ্চ, বাসে অতিরিক্ত ভাড়া নেওয়া হলে ব্যবস্থা নেওয়া হবে। ঘরমুখো যাত্রীদের চলাচলের সুবিধার্থে বিশেষ রেলের পাশাপাশি, বিআরটিসি’র বিশেষ বাসও চলবে।’

শ্রমিকদের পাওনা বেতন বোনাস ঈদের আগে দেওয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অনুরোধ জানানো হয়েছে বলে জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আশ্বস্ত করেন এ নিয়ে যাতে কোনও ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা না ঘটে।

অনুষ্ঠিত এ সভায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দুই বিভাগের সচিব, আইনশৃঙ্খলা সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

Spread the love